সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

টিআইসিতে শনিবার বোধনের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ৩৮৮ Time View

চট্টগ্রাম: আবৃত্তি চর্চার সংগঠন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শনিবার (৯ জানুয়ারি) বিকাল সাড়ে পাঁচটায় অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে প্রতিষ্ঠা বার্ষিকীর এ বছরের অনুষ্ঠান সংক্ষিপ্ত পরিসরে চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের (টিআইসি) গ্যালারী হলে অনুষ্ঠিত হবে। এতে অতিথি থাকবেন চট্টগ্রামের শিল্প-সংস্কৃতি অঙ্গনের বিশেষ মানুষজনরা। এতে বোধনের শিল্পীরা স্মৃতিচারণার পাশাপাশি পরিবেশন করবেন গান ও আবৃত্তি।

এতে শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে থাকছে স্মৃতিচারণ পর্ব, গান ও কবিতা। এছাড়া রোববার (১০ জানুয়ারি) বোধনের রূপকার ও বরেণ্য আবৃত্তি শিল্পী প্রয়াত রণজিৎ রক্ষিতের জন্মদিন পালন করা হবে।

আয়োজনে বোধনের সব পর্যায়ের সদস্যদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক বিপ্লব কুমার শীল।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ৯ জানুয়ারি বোধনের জন্ম। জন্মের পর থেকে বোধন পথ চলেছে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আবৃত্তি শিল্পের উৎকর্ষ সাধনে। বোধনের প্রথম সভাপতি ছিলেন প্রয়াত রবিশঙ্কর চক্রবর্ত্তী ও সাধারণ সম্পাদক ছিলেন প্রয়াত রণজিৎ রক্ষিত। বোধনের বর্তমান সভাপতি সোহেল আনোয়ার ও সাধারণ সম্পাদক এসএম আব্দুল আজিজ।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন