মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:০৩ অপরাহ্ন

জাতীয় প্রেস ক্লাবের ভোটে ১৭ সিটের পরীক্ষার্থী ৪১ জন

মোহাম্মদ আলী / ১৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

ঢাকা: জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির আসন্ন নির্বাচনে (২০২১-২০২২) মাত্র ১৭টি সিটের বিপরীতে পরিক্ষার্থীর সংখ্যা ৪১ জন। অর্থাৎ আসন প্রতি পরীক্ষার্থীর সংখ্যা দুইজনের চেয়ে বেশি।

এ নির্বাচনী উত্তাপে সরগরম এখন ঢাকার গণমাধ্যম ময়দান। আর মাত্র চার দিন পরেই ভোট সমরে মুখোমুখী হচ্ছেন ঢাকার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

চূড়ান্ত প্রার্থী তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিতে মোট পদ রয়েছে ১৭টি। এর বিপরীতে প্রার্থী হয়েছেন মোট ৪১ জন সাংবাদিক। এর মধ্যে সভাপতির একটি পদে দুই জন, সিনিয়র সহ সভাপতির একটি পদে তিন জন, সহ সভাপতির একটি পদে দুই জন, সাধারণ সম্পাদকের একটি পদে দুই জন, যুগ্ম সম্পাদকের দুইটি পদে পাঁচ জন, কোষাধ্যক্ষের একটি পদে দুই জন এবং সদস্যের দশটি পদে ২৫ জন সাংবাদিক প্রতিদ্বন্দ্বীতা করবেন।

সভাপতির পদে সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের জ্যেষ্ঠ সহ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সাথে পাঞ্জা লড়বেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বার্তা সম্পাদক কামাল উদ্দিন সবুজ।

সিনিয়র সহ সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, হাসান হাফিজ ও রাশেদ চৌধুরী; সহ সভাপতি পদে রেজানুল হক রাজা ও মখন্দকার হাসনাত করিম লড়বেন।

সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) উপ প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুকের সাথে মুখোমুখী হবেন আমার দেশের সাবেক বিশেষ প্রতিনিধি ইলিয়াস খান।

যুগ্ম সম্পাদক পদে মাইনুল আলম, মো. আশরাফ আলী, কল্যাণ সাহা, নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমাদ বাবলু ভোট সমরে লিপ্ত হবেন।

এছাড়া সদস্য পদের ২৫ প্রার্থী হলেন জাহিদুজ্জামান ফারুক, সলিম উল্লাহ সেলিম, ভানুরঞ্জন চক্রবর্তী, আইউব ভুঁইয়া, রেজানুর রহমান, মুফদি আহমেদ, রহমান মুস্তাফিজ, শাহনাজ সিদ্দিকী সোমা, মহিউদ্দিন সরকার, বিশ্বজিৎ দত্ত, কাজী রওনাক হোসেন, কামরুল হাসান দর্পণ, কেএম শহীদুল হক, জিয়াউদ্দিন সাইমুম, বখতিয়ার রানা, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মোস্তফা কামাল মজুমদার, মো. গোলাম কিবরিয়া, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম পলি, শামসুল হক দুররানী, সেবীকা রানী ও সৈয়দ আবদাল আহমেদ।

আগামী ৩১ ডিসেম্বর সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচন কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মো. মোস্তফা-ই-জামিল।

প্রসঙ্গত, জাতীয় প্রেস ক্লাব হলো পেশাদার সাংবাদিকদের একটি ক্লাব, যা বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত। এটি ১৯৫৪ প্রতিষ্ঠিত হয়। এর বর্তমান সদস্য সংখ্যা ৮০০ জন। বর্তমানে এ ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সভাপতি দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের জ্যেষ্ঠ সহ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ