বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য নারায়ণগঞ্জে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৫ Time View

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে মোহাম্মদ ইলিয়াস আলী প্রকাশ মো. ইলিয়াস আলী দেহুন্দাভীকে (২৭) গ্রেফতার করা হয়।। সে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার দেহুন্দা বাজারের চরদেহুন্দার বাসিন্দা। তার কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, সিডি জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে র‌্যাব-১১ জানতে পারে, মোহাম্মদ ইলিয়াস আলী প্রকাশ মো. ইলিয়াস আলী দেহুন্দাভী ২০১৩ সালে গাজীপুর অস্টেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে। পরবর্তী পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই চুড়ান্ত লক্ষ্য বলে জানায়। এ লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক শাহ মো. মশিউর রহমান জানান, গ্রেফতারকৃত মোহাম্মদ ইলিয়াস আলী নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকার আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলো।

Share This Post

আরও পড়ুন