বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:৩৬ অপরাহ্ন

ছাড়পত্র বিহীন কারখানায় রাতের বেলায় পলিথিন উৎপাদন: পরিবেশের অভিযানে সিলগালা

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮৮ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর বায়েজীদ বোস্তামী থানার নয়ারহাট অক্সিজেন এলাকায় সাব্বির রহমানের পরিচালনাধীন পলিথিন কারখানায় এনফোর্সমেন্ট অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়।

অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরীর নেতৃত্বে রোববার (১৪ ফেব্রুয়ারি) পরিচালিত অভিযানে কারখানাটিতে অবৈধ পলিথিন উৎপাদনের আলামত পাওয়া যায়। কারখানাটি আবাসিক এলাকায় অবস্থিত। কারখানাটির নেই পরিবেশগত ছাড়পত্র। অভিযানকালে স্থানীয় জনসাধারণ জানায়, রাতের বেলায় কারখানাটিতে পলিথিন উৎপাদন করা হয়। কারখানাটি আবাসিক এলাকায় অবস্থিত হওয়ায় কারখানাটির কারণে তাদের স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে। সার্বিক বিষয়া বিবেচনা করে সংশ্লিষ্ট এলাকার পরিবেশ ও প্রতিবেশগত সুরক্ষার স্বার্থে কারখানাটি সীলগালা করে দেয়ার পাশাপাশি কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয় অভিযানে।

প্রসঙ্গত, গত বছরের গত ২৭ অক্টোবর কারখানাটি হতে ৫৫০ কেজি সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করে কারখানা কর্তৃপক্ষকে শুনানীর নোটিশ দিয়েছিল পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর। কিন্তু কারখানা কর্তৃপক্ষ সেই শুনানীতে হাজির হন নি ।

রোববারের অভিযানে কার্যালয়ের উপ পরিচালক মিয়া মাহমুদুল হক, সিনিয়র কেমিস্ট জান্নাতুল ফেরদৌস, পিডিবির ষোলশহর জোনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও বায়েজীদ থানার পুলিশ ফোর্স অংশগ্রহণ করে।

Share This Post

আরও পড়ুন