শিরোনাম
দুঃস্থ নারীদের নগদ টাকা উপহার দিল হিউম্যান সাপোর্ট ফাউন্ডেশন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বায়েজিদ থানা ছাত্রদলের মিলাদ ও ইফতার বিতরণ স্বেচ্ছাসেবকলীগ নেতা হেলাল উদ্দিনের অর্থায়নে ফ্রি সবজি বাজার আন্দরকিল্লায় রমজানে ডায়াবেটিস রোগীর সমস্যা, সমাধানে করণীয় ও হোমিওপ্রতিবিধান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চট্টগ্রামে আজ মাহে রমজানের শেষ জুমা; জেনে নিন জুমাতুল বিদার মহত্ত্ব আলোচিত ‘নয়া দামান’ গানের মূল শিল্পী তোসিবা বেগম উপেক্ষিত নিষেধাজ্ঞা সত্ত্বেও ভারত থেকে প্রবেশ বাড়ছে আখাউড়া স্থল বন্দর দিয়ে বিয়ের আগে রক্ত পরীক্ষা কেন করবেন? সরকারিভাবে অন্তত ৯০০ টন অক্সিজেন মজুত আছে
শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন

চেতনার বাতিঘর ছিলেন কফিল উদ্দিন

পরম বাংলাদেশ ডেস্ক / ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট চট্টগ্রামের চেয়ারম্যান ডাক্তার মাহফুজুর রহমান বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের বাতিঘর ছিলেন কফিল উদ্দিন। মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যকে আরো দৃঢ় করতে আজ তার শূন্যতা অনুভব করছি।’

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা এম কফিল উদ্দিনের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এ সব কথা বলেন।

শনিবার (১৯ ডিসেম্বর) বিকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগরের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্যে কমান্ডার মোজাফফর বলেন, ‘কফিল ভাই আমৃত্যু মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও চট্টগ্রামের উন্নয়নে কাজ করে গেছেন। তিনি একজন নির্লোভ রাজনৈতিক ও সমাজ কর্মী ছিলেন। নীতি আদর্শের প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন।’

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক এবং এম কফিল উদ্দিনের সন্তান সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিজানুর রহমান সজিবের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের ডেপুটি কমান্ডার মো. শহীদুল হক চৌধুরী ছৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস।

এতে প্রধান বক্তা ছিলেন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ফরিদ মাহমুদ।

বিশেষ বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির উপ পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু।

প্রধান বক্তার বক্তব্যে ফরিদ মাহমুদ বলেন, ‘কফিল ভাই ইহ জগত থেকে বিদায় নিয়েছেন। কিন্তু স্মরণে-বরণে, প্রত্যাশা ও প্রাপ্তিযোগ্য তিনি মানুষের মাঝে চিরঞ্জীব হয়ে আছেন। চট্টগ্রামের উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে জাতীয় ঐক্যমত্য সৃষ্টির প্রয়োজনে এম কফিল উদ্দিন আমাদের চেতনার সৈকতে ভোরের নোঙর। তিনি বাতিঘর হিসেবে ছিলেন আমাদের অগ্রনায়ক। তিনি স্মৃতির এ্যালবামে বিজয়ের প্রতীক হয়ে রইলেন।

সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আবু বক্কর চৌধুরী, মুক্তিযোদ্ধা আবদুল লতিফ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম মহানগর সদস্য সচিব কাজী মুহাম্মাদ রাজিশ ইমরান, সদস্য আবু সাঈদ মাহমুদ রণী, রিপন চৌধুরী, বিবি গুল জান্নাত, হাসান মোহাম্মদ আবু হান্নান, মেজবাহ উদ্দিন আজাদ, সৈকত চক্রবর্তী, সৈয়দ মাঈনুল আলম সৌরভ, এসএম ইশতিয়াক আহমেদ রুমি, জয়নুদ্দিন জয়, জুনায়েদ আহমেদ, সাইকা দোস্ত, সৈয়দ জাফর হোসেন, সাইফুল্লাহ মাহমুদ, জামাল আহমেদ, হিল্লোল দাশ সুমন, ইসমাইল রুবেল,পপি আক্তার প্রমুখ।

সভার শুরুতে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মার্কেট জামে মসজিদের খতিব ফজল আহমদ।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ