ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চার শতাংশ সুদে গৃহ নির্মাণ ঋণ পাবেন সিভাসুর শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ২৭, ২০২০ ৯:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ পাবেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ।

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সাথে জনতা ব্যাংক লিমিটেড এবং অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সাথে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সমঝোতা স্মারকে সই করেন জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আব্দুছ ছালাম আজাদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: এখলাছুর রহমান।

চুক্তির আওতায় সিভাসুর শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ক্যাটাগরি অনুসারে ৩৫-৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। আবেদনকারীরা বাড়ি (আবাসিক) নির্মাণের জন্য একক ঋণ, জমি ক্রয়সহ বাড়ি (আবাসিক) নির্মাণের জন্য গ্রুভিত্তিক ঋণ, জমিসহ তৈরি বাড়ি ক্রয়ের জন্য একক ঋণ ও ফ্ল্যাট ক্রয়ের জন্য ঋণ সুবিধা গ্রহণ করতে পারবেন।

গৃহ নির্মাণ ঋণের সুদ হার হবে সরল সুদে সর্বোচ্চ নয় শতাংশ। ঋণ গৃহীতা শিক্ষক/কর্মকর্তা/কর্মচারী ব্যাংক রেটের সমহারে চার শতাংশ সুদের অংশ পরিশোধ করবেন। সুদের অবশিষ্ট অংশ সরকার ভর্তুকি হিসেবে প্রদান করবে। তবে সরকারের পক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ সুদের হার পুন:নির্ধারণ করতে পারবে।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box