মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

চাটগাঁইয়া নওজোয়ানের নতুন কমিটির অভিষেক ও পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫ Time View

চট্টগ্রাম: সাংস্কৃতিক সংগঠন চাটগাঁইয়া নওজোয়ানের নতুন কার্যকরী কমিটির অভিষেক ও পঞ্চম বর্ষ পূর্তি অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাসরিন ইসলাম ও সেলিম আকতার পিয়ালের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জামাল আহমেদ।

প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, ‘সূচনা থেকে এ পর্যন্ত আমি চাট্গাঁইয়্যা নওজোয়ানের সাথে আছি সব কাজে, প্রতিটি পরিকল্পনায় আমার নজরদারী থাকে। আগামীতেও একইভাবে চাট্গাঁইয়্যা নওজোয়ানকে নিয়ে যাব চট্টগ্রামের উন্নতিতে।’

অনুষ্ঠানে সংগঠনের কাজে অবদান রাখার জন্য বিশিষ্টজনদের স্মারক প্রদান এবং নব নির্বাচিত কমিটিকে অভিষেকের মাধ্যমে সবার সামনে পরিচিতি করে দেয়া হয়।

জামাল আহমেদ ও সাধারণ সম্পাদক আহিল সিরাজসহ ১৯ কমিটির মধ্যে মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ জসিম উদ্দিন, লায়ন এমএ মুসা বাবলু, ইলিয়াস ইলু, ডাক্তার মো. রাকিব উল্লাহ, রাকিবুল হাসান সোহেল, মোহাম্মদ মনজুর আলম, জানে আলম জনি, পাঠান ইব্রাহিম সংগঠনের অভিষেকে রয়েছেন।

সংগঠনের শিল্পী ও আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিলেন কন্ঠ শিল্পী কান্তা নন্দী, ইকবাল হায়দার, সাইফুউদ্দিন মাহমুদ খান, সনজিত আচার্য, সন্দীপন দাস, শিমুল শীল, গীতা আচার্য, প্রেম সুন্দর বৈষ্ণব, নীলিমা ও পূর্ণিমা চৌধুরী প্রমুখ।

নৃত্য পরিবেশন করেন নৃত্যরঙ্গ গোষ্ঠী। হাওয়ান গিটার বাজান সাইফুন্নাহার শেলী। একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বরেণ্য প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়াসহ সংগঠনের সব সদস্য ও অতিথিরাসহ র‌্যালীর মাধ্যমে চেরাগী পাহাড় থেকে প্রেস ক্লাব চত্বর পর্যন্ত আনন্দ মিছিল করে।

উদ্বোধক প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া বলেন, ‘চট্টগ্রামের ইতিহাস ও ঐতিহ্য অনেক পুরোনো। আজ আমাদের সময় এসেছে নিজেকে ঘুছিয়ে নেওয়ার। চাট্গাইয়্যা নওজোয়ান গত পাঁচ বছর ধরে চট্টগ্রামকে ঘুছিয়ে নেওয়ার কাজই করছে সব ক্ষেত্রে।’

উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ নেতা শফর আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা, মো. হাবিব উল্লাহ, ডাক্তার রকিব উল্লাহ, মো. মহিবুল্লাহ, মো. মহিউদ্দীন, মো. আলী, সাবেক মহিলা কাউন্সিলর রেহানা বেগম রানু, অনুষ্ঠান উদ্যাপন পরিষদের আহ্বায়ক জাফর ইকবাল ও সদস্য সচিব এমএ মুছা বাবলু, ইলিয়াস ইলু প্রমুখ।

অনুষ্ঠানে সম্মাননা স্মারক গ্রহণ করেন অভিনেতা ও মডেল মুকিত জাকারিয়া, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের পক্ষে নজরুল ইসলাম, গীতি কবি সৈয়দ মহিউদ্দিন, চিত্রনায়ক পংকজ বৈদ্য সুজন, চারুশিল্পী আহমেদ নেওয়াজ, চবির সিনেট সদস্য মহিউদ্দিন শাহ্ আলম নিপু, সুরকার সাইয়দুল হক, কাওয়ালী শিল্পী আব্দুল মান্নান, গীতিকার ও সুরকার ইকবাল মাহমুদ ও সেরা সংগঠক মো মঞ্জুর আলম মঞ্জু।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন