শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

চাকরির আবেদনে ইমেইলে সিভি পাঠাতে যে সাতটি নিয়ম মনে রাখতে হবে

পরম বাংলাদেশ ডেস্ক / ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

অনেকে সিভির ফাইল এটাস্ট না করেই ইমেইল করে দেয়। এ ভুলটা করতে না চাইলে সব সময় প্রথমে সিভির ফাইলটি আপলোড করে তারপর সাবজেক্ট লাইন লিখতে হবে।

ইমেইলের বডি পার্টের শুরুতে ‘ডিয়ার স্যার/ম্যাডাম’ অথবা ‘ টু হুম ইট মে কনসার্ন’ এ রকম সম্বোধন লেখার দিন এখন আর নেই। ‘রেসপেকটেড কনসার্ন’ বা ‘হায়ারিং কনসার্ন’ লিখা যেতে পারে ।

সিভি পিডিএফ ফরম্যাটে করে নিতে পারেন। ধরুন, আপনি এমএস ওয়ার্ড সিভি বানিয়ে জবের জন্য আবেদন করলেন, কিন্তু চাকরিদাতা আপনার সিভি মোবাইল দিয়ে চেক করলেন। তাহলে আপনি যদি ওয়ার্ড ফাইল সেন্ড করেন তাহলে অনেক সময় আপনার সিভি ফরম্যাট লেআউট ঠিক থাকে না। তাই পারফেক্ট লুক বজায় রাখার জন্য এমএস ওয়ার্ডের সাথে পিডিএফ আকারে সিভার একটি কপি পাঠাতে পারেন।

সিভি/রিজিউম ফাইলের নাম নিজের নামে সেভ করবেন। মাই সিভি/ডাউনলোড সিভি/আপডেটেড ফাইনাল সিভি নামে সিভি সেন্ড না করা ভালো।

প্রফেশনাল ইমেইল আইডি থেকে সিভি সেন্ড করবেন। ফেক কিংবা অদ্ভুত নামের ইমেইল আইডি দিয়ে আবেদন করলে আপনার সিভি খুলেও দেখা হবে না।

সিভি সেন্ড করার সময় ইমেইলের সাবজেক্ট লাইন খালি রাখা যাবে না। অবশ্যই সাবজেক্ট লাইনে পজিশন টাইটেল লিখতে হবে। যেমন- অ্যাপ্লিকেশন ফর দ্যা পোস্ট অফ ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার।

সিভিতে আপনার ছবি থাকবে। আলাদা করে ছবি মেইল করার প্রয়োজন নেই।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ