মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

চসিক নির্বাচনে গণতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলনে এজেন্টসহ ভোটারদের পাশে থাকবে যুবদল

পরম বাংলাদেশ ডেস্ক / ৩০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে ধানের শীষের প্রার্থী ডাক্তার শাহাদাত হোসেনকে বিজয়ী করতে যুবদলের নেতা-কর্মীরা এজেন্টসহ সাধারণ ভোটারদের নিয়ে ভোট কেন্দ্রে যাবে বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর যুবদলের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ এক যৌথ বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে গণ মাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা বলেন, ‘কাল বুধবার (২৭ জানুয়ারি) চসিক নির্বাচন বীর চট্টলার জন্য অগ্নিপরীক্ষা। হারানো গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে যুবদলের কর্মীরা জীবন বাজী রেখে ভোট কেন্দ্রে সুষ্ঠ ভোটের পরিবেশের জন্য যা যা করনীয়, তাই করবে। গণতন্ত্র মানেই অবাধ নিরপেক্ষ নির্বাচন। জনগণের ভোটে ফলাফল নির্ধারিত হবে। ভোটাররা যাকেই বিজয়ী করবে, সেই নির্বাচিত হবে।’

শাসকদল যদি পূর্বের ন্যায় কারচুপিসহ অপকৌশলে লিপ্ত হয়, তা শক্ত হাতে মোকাবেলা করার জন্য নেতাকর্মীদেরকে অনুরোধ জানিয়েছেন যুবদল নেতৃবৃন্দ।

বিবৃতিতে গ্রেফতারকৃত নগর যুবদলের পরিবেশ বিষয়ক সম্পাদক এসএম বখতিয়ার উদ্দিন, পাঁচলাইশ থানার যুগ্ম আহ্বায়ক মনির হোসেন ভূট্টো, মাসুদ রানা, মহিন উদ্দিন মহিন, আইয়ুব খান, খোরশেদ, মিজান, ইমাম উদ্দিন, ইসমাইল, মাসুম, সাইদুজ্জামান রনি, আইনুল ইসলাম জুয়েল, শাহ আলম মনির চৌধুরীর নিঃশর্ত মুক্তির দাবি জানান নগর যুবদল নেতৃদ্বয়।

যুবদল নেতৃবৃন্দ নতুন করে ডাবলমুরিং, চকবাজার, পতেঙ্গাসহ অন্যান্য থানায় মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নগর যুবদলের সহ-সভাপতি ফজলুল হক সুমন, সহ-সাধারণ সম্পাদক ওসমান গণি, সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম মানিক, নুরুল ইসলাম আজাদ, সদস্য লতিফুল বারী সুমন, বজল আহমেদ, আকতার হোসেন, মাহবুব আলম যুবরাজ, ইসমাইল সরকারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে।

যুবদল নেতৃবৃন্দ আরো বলেন, ‘দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে পুলিশ ও নির্বাচন কমিশনসহ প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের আরো দায়িত্বশীল ও নিরপেক্ষভাবে কাজ করতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারী কোন দলের অনুগত হতে পারে না, এটাই গনন্ত্রের শক্তি। কাল বুধবার (২৭ জানুয়ারি) চসিক নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন হবে। কোনরূপ কারচুপির চেষ্টা করলে বীর চট্টলা থেকেই হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন শুরু হবে। জনগণই সব ক্ষমতার উৎস। জনগণই এদেশের মালিক এটা ভূলে গেলে চলবে না। চসিক নির্বাচনে চট্টগ্রাম মহানগর যুবদলের আওতাধীন থানা ও ওয়ার্ডসহ সংশ্লিষ্ট ইউনিট নেতৃবৃন্দ এক একজন ডাক্তার শাহাদাত হয়ে ধানের শীষের জন্য জীবন-মরণ এক করে সাধারণ ভোটারদের পাশে থাকবে।’

প্রশাসনকে কোন দলের হয়ে কাজ না করে দেশে ও গণতন্ত্রের জন্য কাজ করার অনুরোধ জানান যুবদল নেতৃবৃন্দ।

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ