মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:১১ পূর্বাহ্ন

চসিক নির্বাচনের যে পরিবেশ বিরাজ করছে তা আমেরিকার নির্বাচনের চেয়েও ভালো

পরম বাংলাদেশ ডেস্ক / ১০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের পরিবেশ সুষ্ঠ এবং সকলের অংশ গ্রহণযোগ্য রয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

সিএসই রোববার (২৪ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামে সার্কিট হাউসে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় এমন দাবি করেন।

কেএম নুরুল হুদা বলেন, ‘চট্টগ্রামে আশ্বস্ত করার মতো নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। বিপুল পরিমাণ মানুষ প্রচারণায় অংশগ্রহণ করছে। পোলিং এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে নির্বাচন কর্মকর্তাদের। আইনশৃঙ্খলা রক্ষা ও ভোট সংশ্লিষ্ট কাজে যারা নিয়োজিত থাকবেন, তাদের সকল প্রার্থীর প্রতি সমান নজর এবং আইনি সহায়তা দিতে হবে। যাতে এটি নিয়ে কোনো প্রশ্ন না উঠে।’

কমিশনার বলেন, ‘ইভিএম ভোটারদের মধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছে। নির্বাচনের বর্তমান পরিবেশ ধরে রাখতে হবে। সব প্রার্থী যেন সমান অধিকার পায় এবং নির্বাচনী আচরণ বিধি মেনে চলে সেটি সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, ‘নির্বাচনে প্রতিযোগিতা হবে, এটা নিয়ম। প্রতি হিংসা যেন না হয়। হতাহতের ঘটনা ঘটেছে, এটা কাম্য নয়।’

গণমাধ্যমের প্রতিবেদনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘চট্টগ্রামে নির্বাচনের যে পরিবেশ বিরাজ করছে, তা আমেরিকার নির্বাচনের চেয়েও ভালো।’

এখানে দুই জন জেন্টেলম্যান মেয়র পদে নির্বাচন করছেন বলে মন্তব্য করেন সিইসি।

এ সময় সিনিয়র সচিব মো. আলমগীর, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানসহ জেলা ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

খবর পিআইডির

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ