মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

চসিক নির্বাচনের পরিবেশ এখনো সবার জন্য সমান হয় নি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ১৬৭ Time View

চট্টগ্রাম: ভয়-ভীতি প্রদর্শন করে সরকার দলীয় সন্ত্রাসীরা কেন্দ্রে ভোটারের উপস্থিতি কমানোর পায়তারা করছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডাক্তার শাহাদাত হোসেন।

তিনি বলেছেন, ‘চসিক নির্বাচনের পরিবেশ এখনো সবার জন্য সমান হয়নি। ২৭ জানুয়ারী কেন্দ্র দখল ও ভোট কারচুপি ঠেকিয়ে চসিক নির্বাচনে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। সে জন্য ছাত্রদল নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ শিকারে প্রস্তুত থাকতে হবে। সর্বশক্তি দিয়ে এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নির্বাচনী মাঠে ছাত্রদলকে আরো বেশী কৌশলী ও সক্রিয় হয়ে কাজ করার বিকল্প নেই। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে।’

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে চসিক নির্বাচন উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম নগর ছাত্রদলের সাথে মত বিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন এসব কথা বলেন।

এ সময় চট্টগ্রামের ছাত্র সমাজকে ঐক্যবদ্ধভাবে নগরীর ৪১ ওয়ার্ডের কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে কাজ করার জন্য তিনি ছাত্রদল নেতৃবৃন্দকে পরামর্শ দেন।

এর আগে শাহাদাত হোসেন নগর ছাত্রদল নেতৃবৃন্দদের সাথে নিয়ে নগরীর কাজীর দেউড়ি মোড়, ভিআইপি টাওয়ার, কাজীর দেউড়ি বাজার, নূর আহমদ সড়ক গণসংযোগ করে দলীয় কার্যালয়ের সমাবেশে যোগ দেন। পরে মেয়র প্রার্থী শাহাদাত হোসেন নগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতাদের নিয়ে নগরীর ওয়াসা মোড়, জমিয়তুল ফালাহ, দামপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

এতে ধানের শীষের প্রার্থী শাহাদাত আরো বলেন, ‘সব বাধা-বিপত্তি অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে। জনগণকে উৎসাহী করে ভোটকেন্দ্রে নিরাপদে ভোট দেয়ার নিরাপত্তা দিতে হবে ছাত্রদলকে। মামলা হামলা যাই হোক জনগণকে নিয়ে ভোটকেন্দ্রে থাকতে হবে।’

তিনি প্রতিটি নেতাকর্মীকে ভয় ভীতিকে উপেক্ষা করে সাধারণ জনগনকে সাথে নিয়ে ভোট ডাকাতদের প্রতিহত করার আহ্বান জানান।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, ‘ভোট মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। বর্তমান সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। বিগত নির্বাচনের কোনো নারী ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হয় নাই। চসিক নির্বাচনে ১০ লক্ষাধিক নারী ভোটার রয়েছে। তারা আগামী ২৭ জানুয়ারি ভোট সেন্টারে গিয়ে ভোট দিতে পারবে কিনা তাদের মধ্যে সংশয় বিরাজ করছে। তাই আসন্ন চসিক নির্বাচনে জনগণের ভোটাধিকার রক্ষার্থে ভোট কেন্দ্রে নিতে ছাত্রদল কমীর্দের সক্রিয় ভূমিকা রাখতে হবে।’

সভায় বিশেষ অতিথির ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক মো. সাইফুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের পরিচালনায় বক্তব্য রাখেন নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আসিফ চৌধুরী লিমন, সালাউদ্দিন কাদের আসাদ, মো. আরিফুর রহমান, জহির উদ্দীন বাবর, আরিফুর রহমান মিঠু, সাব্বির আহমেদ, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মো. আনাছ, জাহেদ হোসেন খান জসি, নুর নবী মহররম, নুর জাফর নাঈম রাহুল, ফখরুল ইসলাম শাহীন, সদস্যবৃন্দ শাহরিয়ার আহমেদ, মাহমুদুল হাসান রাজু, মো. আব্বাস উদ্দিন, রকি হোসেন পিচ্চি প্রমুখ।

প্রেস নিউজ

Share This Post

আরও পড়ুন