শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন

চসিককে স্মার্ট সিটি সলিউশন দিতে চায় রবি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১৩২ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর কাছে স্মার্ট সিটি সলিউশন বিষয়ে এক প্রস্তাব দিয়েছে মোবাইল অপারেটর কোম্পানি রবি।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে রবি এন্টারপ্রাইজ বিজনেস হেড আদিল হোসাইন নোবেল এ প্রস্তাব উপস্থাপন করেন।

এ সলিউশনটির মাধ্যমে বিনামূল্যে ওয়েবসাইট পরিসেবা নিরাপত্তা নজরদারি, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার জন্য বর্জ্য পরিবহন গাড়ি ট্যাকিং, পরিছন্ন কর্মীদের নজরদারী, মশার ওষুধ ছিটানোর কাজে শ্রমিকদের কাজে নজরদারি, বায়ু দূষণ নিরক্ষণ, রিয়েল টাইম এয়ার কোয়ালিটি মনিটর করা ছাড়াও কমিউনিটি ম্যাসেজ দিতে ডিজিটাল সাইনাস হিসাবে কাজ করা হবে বলে জানায় রবির টিম।

মেয়র তাদের উপস্থাপন পর্যবেক্ষণ করে বলেন, ‘চট্টগ্রামকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। এ ধরণের স্মার্ট সিটি গড়ে তোলার মাধ্যমে সামাজিক সেবার ক্ষেত্রে নগরবাসীকে একটি নতুন উন্নত প্লাটফর্ম দিতে পারব বলে আমার দৃঢ় বিশ্বাস।’

পরীক্ষামূলকভাবে একটি এলাকায় এ সলিউশন দেওয়া হবে বলে মেয়রকে জানায় রবির টিম।

এ সময় চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. হুমায়ুন কবির চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি বিশ্বাস, স্থপতি আব্দুল্লাহ আল ওমর, রবির ভাইস প্রেসিডেন্ট রেজাউন আল ইসলাম, জিএম আরিফ আহমেদ চৌধুরী, একাউন্টস ম্যানেজার মােস্তফা আল মামুন উপস্থিত ছিলেন।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন