ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চবির ৩৯তম ব্যাচের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

চট্টগ্রাম
অক্টোবর ২৮, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: ‘প্রাণের উৎসবে আবেগের ঊনচল্লিশে’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ৩৯ তম ব্যাচের প্রথম পুনর্মিলনী উৎসব দিন ব্যাপি নানা বর্ণিল আয়োজনে শুক্রবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। আয়োজনের মাধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়ানো, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

এ উপলক্ষে সকাল ১১টায় চবির সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি থেকে পুনর্মিলনী উৎসবের উদ্বোধন করেন চবির উপাচার্য প্রফেসর শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবির উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অতিথি ছিলেন চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান, দৈনিক আজাদীর সম্মাদক এমএ মালেক ও চবি এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। অনুষ্ঠানে চবির প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টররা উপস্থিত ছিলেন।

উপচার্য চবির ৩৯তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অহংকার। তারা এ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা জীবন শেষ করে স্ব স্ব কর্ম ক্ষেত্রে নিজেদের দক্ষতা ও সক্ষমতার সই রেখে চলেছে শুধু তাই নয়; পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের সুনাম উজ্জ্বল করছে। এটি অত্যন্ত আনন্দের ও গৌরবের।’

শিরীণ আখতার আরো বলেন, ‘এলামনাইরা আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হলে বিশ্ববিদ্যালয় উপকৃত হবে।’

উপাচার্য প্রাক্তন শিক্ষার্থীদের নিজ নিজ কর্ম জীবনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাথে নিয়মিত যোগাযোগ রেখে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখার আহবান জানান। উপাচার্য অতিথিদের সাথে পুনর্মিলনীর কেক কাটেন ও স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

চবির ৩৯তম ব্যাচের অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক বজলুর কবীর খসরুর সভাপতিত্বে ও জোবাইদা সারওয়ার চৌধুরী নিপা ও দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে পুনর্মিলনী উদযাপন কমিটির সদস্য সচিব রাশেদ এইচ চৌধুরীসহ কমিটির অন্য নেতৃবৃন্দ, প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box