শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:০৩ অপরাহ্ন

চবকের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

পরম বাংলাদেশ ডেস্ক / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

চট্টগ্রাম : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে।

বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে নয়টায় চবকের চেয়ারম্যান রিয়ার এডমরিাল মো. শাহজাহান এবং এর সদস্যগণ কর্তৃক বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পায়রা অবমুক্তকরণ এবং কেক কাটা হয়। এতে চবকের সব বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং সিবিএ সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১১টায় শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোচনা সভা, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ থিমের উপর আয়োজিত রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবক চেয়ারম্যান রিয়ার এডমরিাল মো. শাহজাহান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর ডকুমেন্টারি প্রর্দশন করা হয়।

চবকের আওতাধীন সব মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করা হয়।

এছাড়া বিকাল চারটায় চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সে শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীণ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। চবকের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফজিুর রহমান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এর আগে (মঙ্গলবার) ১৬ মার্চ সন্ধ্যা হতে (বুধবার) ১৭ মার্চ পর্যন্ত বন্দর ও বন্দরের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে আলোক সজ্জা করা হয়।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ