ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চন্দ্রনাথ পাহাড়ে স্মৃতিস্তম্ব ও ভাস্কর্যের কম্বিনেশন ‘মৃত্যুঞ্জয়ী মিত্র’ উদ্বোধন

পরম বাংলাদেশ প্রতিবেদন
ডিসেম্বর ২২, ২০২০ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার সীতাকুন্ডে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও ভারতীয় মিত্র বাহিনীর স্মৃতি রক্ষার্থে নির্মিত হয়েছে একটি বিশেষ স্থাপনা।

স্মৃতিস্তম্ব ও ভাস্কর্যের কম্বিনেশনে নির্মিত স্থাপনাটির নাম রাখা হয়েছে ‘মৃত্যুঞ্জয়ী মিত্র’। এটি নির্মানে ব্যয় হয়েছে প্রায় ৩১ লাখ টাকা। স্মৃতিস্তম্ব সদৃশ এর সামনে একজন মুক্তিযোদ্ধা ও একজন ভারতীয় সৈন্যের ভাস্কর্য স্থাপন করা হয়েছে।

মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে এটি নির্মাণ করেছে চট্টগ্রাম জেলা পরিষদ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সীতাকুন্ড পৌরসভায় হিন্দুদের তির্থ স্থান চন্দ্রনাথ পাহাড়ে নির্মিত এ বিশেষ স্থাপনার উদ্বোধন করা হয়েছে।

এ লক্ষ্যে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশে নব নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, মিরসরাই আসনের সাংসদ মোশাররফ হোসেন এবং সীতাকুন্ডের সাংসদ দিদারুল আলম।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

শাব্বির ইকবাল জানান, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালামের পরিকল্পনায় স্মৃতিস্তম্বটির ডিজাইন করেছেন চুয়েটের শিক্ষক শুভাশিস দাশ।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ শাহাবুদ্দিন, নগর কমান্ডার মোজাফফর আহমদ, ভারতীয় হাই কমিশনারের সহধর্মিনী সংগীতা দোরাইস্বামী, ভারতীয় সহকারী হাই কমিশনের সেকেন্ড অফিসার দীপ্তি আলংঘাট, চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী কমিশনার অনিন্দ্য ব্যানার্জী প্রমুখ।

Facebook Comments Box