ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

চন্দনাইশের শাহ সুফি ব্রিকস ম্যানুফাকচার্স ‍উচ্ছেদ করা হল

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৪, ২০২১ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

চন্দনাইশ, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায় সরকারি নির্দেশনা না মেনে গড়ে ওঠা একটি অভৈদ ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। বুধবার (২৪ মার্চ) সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত পরিচালিত অভিযানে ইটভাটাটি উচ্ছেদ করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয় যৌথভাবে অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এতে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজনীন সুলতানা নীপা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার উমর ফারুক জানান, অভিযানে চন্দনাইশ উপজেলার রওশনহাটের উত্তর পার্শ্বে আজমবাড়ি সড়কে অবস্থিত অবৈধ ইটভাটা শাহ সুফি ব্রিকস ম্যানুফাকচার্স (এসবিএম) উচ্ছেদ করা হয়। ইটভাটাটিতে জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র ও বিএসটিআইয়ের মানপত্র কিছুই ছিল না। এ ভাটায় কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত হয়ে আসছিল।

উল্লেখ্য, পরিবেশ অধিদপ্তরের তথ্যানুযায়ী, চন্দনাইশ উপজেলায় অধিকাংশ ইটভাটা অবৈধ। ফলে পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে। হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

Facebook Comments Box