বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

চট্টগ্রাম সিটি করপোরেশনের বইমেলা স্থগিত

পরম বাংলাদেশ ডেস্ক / ১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৮ মার্চ, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় মুজিব বর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত একুশে বইমেলার আয়োজন স্থগিত করা হয়েছে।

শনিবার (২৭ মার্চ) বিকালে আন্দকিল্লাস্থ পুরানো নগর ভবনের কেবি আবদুস ছাত্তার মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এমনটা জানিয়েছেন চসিকের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‌‌গত দুই বছরের ধারাবাহিকতায় চসিকের ব্যবস্থাপনায় এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনিসিয়াম চত্বরে এ বছর ২৯ মার্চ থেকে একক বইমেলা আয়োজনের প্রয়োজনীয় প্রস্তুতি ছিল এবং এ সম্পর্কিত সব ধরণের পদক্ষেপ ও কার্যক্রম পরিচালিত হচ্ছলি। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে সংক্রমণ ও মৃত্যুহার ঊর্ধ্বমুখি এবং দিন দিন পরিস্থিতি অবনতি হওয়ায় সার্বিক বিবেচনায় বইমেলার মত বড় ধরনের আয়োজন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কেননা এ পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত স্বাস্থ্যবিধি, সরকারী নির্দেশনা ও সামাজিক দূরত্ব বজায় রাখার মত গুরুত্বপূর্ণ বিষয়গুলো পালন শতভাগ নিশ্চিত করা দুঃসাধ্য এবং এক্ষেত্রে তিল পরিমাণ বিচ্যুতি বা খেয়ালীপণা প্রকৃত অর্থেই জনস্বাস্থ্য নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ, যা বড় ধরণের বিপর্যয় ডেকে আনতে পারে। তাই সব ধরণের প্রস্তুতি থাকা স্বত্ত্বেও বইমেলার মত আয়োজনের ঝুঁকিতে বিবেক ও বুদ্ধি সায় দেয় না। তাই সর্বসম্মত সিদ্ধান্তে বইমেলা আপাততঃ স্থগিত করা হল।’

রেজাউল করিম বলেন, ‌আমরা বইমেলা অবশ্যই করব এবং পরিস্থিতি সহায়ক থাকলে মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুক্তিযুদ্ধের বিজয়কে সামনে রেখে আগামী ৮ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মাসব্যাপী বঙ্গবন্ধুকে নিবেদিত বইমেলা অনুষ্ঠিত হবে।’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বইমেলা কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর নেছার উদ্দিন আহমেদ, কাউন্সিলর নাজমুল হক ডিউক, রুমকি সেনগুপ্ত, কমিটির যুগ্ম-আহ্বায়ক মো. জামাল উদ্দীন, সদস্য সচিব ও চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।

উপস্থিত ছিলেন দেওয়ান মাকসুদ আহমেদ, আবদুল হালিম দোভাষ, সাংবাদিক শুকলাল দাশ, আল রহমান, বিশ্বজিৎ পাল, নরুল আবছার, আবু তালেব বেলাল, মুহাম্মদ মাসুদ চৌধুরী, আ ফ ম মোদাচ্ছের আলি, হাসান মাহামুদ শমশের, অধ্যাপক হোসাইন কবির, মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন, দীপেন চৌধুরী, সাইফুদ্দীন আহমদ সাকি, দীপঙ্কর দেবনাথ, রেবা বড়ুয়া, স ম জিয়াউর রহমান, রূপম মৎসুদ্দীন, হানিফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ