ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম সিটির ২২১ জন বীর মুক্তিযোদ্ধা পেলেন প্রধান মন্ত্রীর ঈদ উপহার

পরম বাংলাদেশ প্রতিবেদন
মে ৩, ২০২১ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের অধীন ২২১ জন বীর মুক্তিযোদ্ধার মধ্যে প্রধান মন্ত্রী প্রদত্ত ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (৩ মে) সকালে সাড়ে ১১টায় নগরীর দারুল ফজল মার্কেটস্থ সংসদের কার্যালয়ে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া এসব উপহার সামগ্রী বিতরণ করেন। প্রতি প্যাকেট ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল দশ কেজি চাল, এক কেজি চিনি, দুই লিটার সয়াবিন তেল, পাঁচ প্যাকেট সেমাই ও একটি লুঙ্গি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দের সঞ্চালনায় উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছা নাছের চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে এসএম জাকারিয়া বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এ দেশ স্বাধীন করেছেন। আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বংলাদেশ এখন বিশে উন্নয়নের রোল মডেল। আগামী ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যুদ্ধে সবাইকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন, ‘মহামারী করোনা থেকে রক্ষা পেতে হলে মাস্ক পরিধানের পাশাপাশি শতভাগ স্বাস্থ্যবিধি মানতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে। জরুরী প্রয়োজনে ঘরের বাইরে গেলে একজন আরেক জনের কাছ থেকে কমপক্ষে তিন ফুট দুরত্ব বজায় রাখতে হবে।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম স্বাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তার কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি ও সংগঠনের মহানগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান প্রমূখ।

মহানগর মুক্তিযোদ্ধা সংসদের অধীন সকল থানা কমান্ডার, ডেপুটি কমান্ডার, সহকারী কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Facebook Comments Box