সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

চট্টগ্রাম সিটির হলি ক্রিসেন্ট হাসপাতালে করোনা আক্রান্ত রোগী ভর্তি শুরু

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৪ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের দ্বিতীয় ইউনিট নগরীর জাকির হোসেন রোডস্থ হলিক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসার জন্য বুধবার (১৪ জুুলাই) সন্ধ্যার পর থেকে কোভিড আক্রান্ত রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার সেখ ফজলে রাব্বি বুধবার রাতে পরিদর্শনে গিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হলি ক্রিসেন্ট হাসপাতালকে কোভিড রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) পর্যন্ত মোট চার জন রোগী এ হাসপাতালে আইসোলেশন বেডে ভর্তি রয়েছে। তাদের মধ্যে তিনজন রোগীর অবস্থা মোটামুটি ভাল। এখানে কোভিড আক্রান্তদের চিকিৎসায় ছয়টি আইসিইউ ও ৫০টি আইসোলেশন বেডের পাশাপাশি বড় অক্সিজেন সিলিন্ডার ৪৬টি, ছোট অক্সিজেন সিলিন্ডার ১৯টি, পোর্টেবল অক্সিমিটার ১৩টি, সেন্ট্রাল অক্সিজেন মিটার ১৪টি ও প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে। কয়েকদিনের মধ্যে জেনারেল হাসপাতাল থেকে দুইটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এ হাসপাতালে দেয়া হবে।’

সেখ ফজলে রাব্বি জানান, হলি ক্রিসেন্ট হাসপাতালে বর্তমানে একজন সহকারী পরিচালক, দুইজন জুনিয়র কনসালট্যান্ট, সাতজন মেডিকেল অফিসার, ১৭ জন নার্স ও সরকারী-বেসরকারী ছয়জন কর্মচারী দায়িত্বে নিয়োজিত রয়েছে।

হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগীরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায়, সে দিকে খেয়াল রাখতে হলি ক্রিসেন্টের চিকিৎসক-কর্মচারীদের নির্দেশ দেন তিনি।

Share This Post

আরও পড়ুন