বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:০৬ অপরাহ্ন

চট্টগ্রাম ও কুমিল্লা সিটিতে সাড়ে সাত হাজার মাস্ক বিতরণ ইপসার

পরম বাংলাদেশ ডেস্ক / ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

চট্টগ্রাম: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের ‘নো মাস্ক নো সার্ভিস’ পলিসির সমর্থনে সাড়ে সাত হাজার মাস্ক বিতরণ করেছে বেসরকারী উন্নয়ন সংগঠন ইপসা।

জন হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ও ইপসার যৌথ উদ্যোগে চট্টগ্রাম নগরীর ছয়টি এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের তিনটিসহ মোট নয়টি ওয়ার্ডে এ সব মাস্ক বিতরণ করা হয়।

শনিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় চট্টগ্রাম সিটির পলিটেকনিক্যাল রোডে এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক।

এ সময় উপস্থিত ছিলেন কর্মজীবি মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আশরিফা তানজিম, ইপসার সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো, প্রোগ্রাম ম্যানেজার ফারহানা ইদ্রিস, প্রগতিশীল যুব সংগঠনের সভাপতি যুব স্বেচ্ছাসেবক হেফাজুর রশীদ।

পলিটেকনিক্যাল থেকে শুরু হয়ে ১৫ নাম্বার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে প্রায় ৫০০ প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, ইউএসএইডের সহযোগিতায় ব্রেকথ্রু একশন প্রকল্পের আওতায় চট্টগ্রাম নগরীর সাত, আট, ১৫, ১৮, ১৯ ও ৩৫ নম্বর ওয়ার্ডে এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে গত ১৫ সেপ্টেম্বর থেকে এ সব সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর আগে কার্যক্রম পরিচালনার জন্য মোট ৪৫ জন স্বেচ্ছাসেবককে ওরিয়েন্টেশন প্রদান করে ইপসা।

এ উদ্যোগটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর সহযোগীতায় বাস্তবায়িত হচ্ছে। এই উদ্যোগের সকল তথ্য বিষয়াদির দায়ভার ব্রেকথ্রু একশন প্রকল্পের। এখানে প্রকাশিত মতামতের সাথে ইউএসএআইডি বা যুক্তরাষ্ট্র সরকারের মতামতের মিল নাও থাকতে পারে।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ