বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:২২ অপরাহ্ন

চট্টগ্রাম ওমেন চেম্বারে নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির কর্মশালা অনুষ্ঠিত

পরম বাংলাদেশ ডেস্ক / ২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

চট্টগ্রাম : বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিওটিও সেল এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির যৌথ উদ্যোগে (১৫ মার্চ) সোমবার দিনব্যাপী অনুষ্ঠিত হল ‘বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত করণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টাল এর ভূমিকা; বিষয়ক কর্মশালা।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সেমিনার হলে বাংলাদেশ রিজিওনাল কানেক্টিভিটি প্রকল্প-১ এর প্রকল্প পরিচালক মিজানুর রহামানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট-ইন-চার্জ আবিদা মোস্তফা, বাণিজ্য মন্ত্রণালয় ডব্লিও-টি-ও সেলের মহা-পরিচালক মো. মনির চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক কার্যলয়ের সহকারী কমিশনার নিবেদিতা চাকমা, কৃষি অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মো. আক্তারুজ্জামান।

অনুষ্ঠানে ‘বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত করণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টালের ভূমিকা বিষয়ক পেজেন্টেশান উপস্থাপন করেন বাণিজ্য মন্ত্রণালয়েরর ডব্লিওটিও সেলের পোকাল পার্সন মাকসুদুল হাসান মুকুল মন্ডল।

পেজেন্টেশানে মুলত বাংলাদেশের নারী উদ্যোক্তা কিভাবে রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত হওয়া যায়, কত দ্রুত একজন নারী উদ্যোক্তা তার পণ্যকে আন্তজার্তিক বাজারে প্রচার করা যায়; তার উপর বেশ গুরুত্বারোপ করা হয়।

এ বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন বাণিজ্য মন্ত্রণালয় ডব্লিও-টি-ও সেলের মহা-পরিচালক মো. মনির চৌধুরী।

কর্মশালায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টি, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, চট্টগ্রাম কাষ্টমস্ হাউজ, বিসিক, নাসিব, কৃষি বিষয়ষক অধিদপ্তর, বাংলাদেশ মহিলা সংস্থা ঢাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মোট ৬৫ জন অংশগ্রহনকারী অংশগ্রহন করেন।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ