মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে বিভাগীয় কমিশনার-জেলা প্রশাসনের সহকারীদের ২০ দিনের কর্ম বিরতি শুরু

পরম বাংলাদেশ প্রতিবেদন / ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: পদবী পরিবর্তনসহ বিভিন্ন দাবিতে সারাদেশের মতো চট্টগ্রামেও বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার (ভূমি) অফিসে কর্মরত সহকারীরা ২০ দিনের কর্ম বিরতি শুরু করেছে।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী রোববার (১৫ নভেম্বর) থেকে শুরু হওয়া ২০ দিনব্যাপী পূর্ণ দিবস কর্ম বিরতি কর্মসূচি চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত।

এরই অংশ হিসেবে বাকাসস চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দ রোববার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন।

দিনব্যাপী কর্ম বিরতির কারণে এডিএম কোর্ট, রাজস্ব কোর্ট ও রেকর্ড রুমসহ জেলার সব শাখার কাজ-কর্ম বন্ধ ছিল। ফলে জেলা প্রশাসনে সেবা পেতে আসা লোকজনকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

এ উপলক্ষে এক সভা সংগঠনের সিনিয়র সহ-সভপতি স্বপন কুমার দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ‘সচিবালয়ের একজন কর্মচারী ১৬ গ্রেডে চাকরিতে যোগদান করে ৫ বছর পর ১০ গ্রেডে পদোন্নতি পেয়ে যান। আর সচিবালয়, হাইকোর্ট, সংসদ, নির্বাচন কমিশন, পিএসসি ও মন্ত্রণালয়ের সংযুক্ত বিভাগসমূহে ১৬তম গ্রেডে যোগদান করে অনেকে সহকারী সচিব হয়ে চাকরি থেকে অবসর নিচ্ছেন। শুধুমাত্র ইউএনও, ডিসি ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত অফিস সহকারীগণ চাকরিতে জীবন শেষেও কোনো পদোন্নতি না পেয়ে একই পদে থেকেই অবসরে যাচ্ছেন।’

বক্তারা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, এসডিজি বাস্তবায়ন ও রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাঠ প্রশাসনে কর্মরত বিভাগীয় কমিশনার অফিস, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত সহকারীদের মনোবল সতেজ রেখে কাজের গতিশীলতা অব্যাহত রাখতে তাদের পদোন্নতিসহ পদবী পরিবর্তন করে সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তা করার জন্য জোর দাবি জানান।

তারা সহকারীদের উত্থাপিত দাবি-দাওয়াসমূহ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষে বাস্তবায়নের জন্য জন প্রশাসন মন্ত্রণালয়কে আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন বাকাসস চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ-সভাপতি স্বদেশ শর্মা, আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক উদয়ন কুমার বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ জামাল উদ্দিন ও নুরুল মুহাম্মদ কাদের।

বাকাসস চট্টগ্রাম জেলা শাখার মধ্যে বক্তব্য রাখেন প্রদীপ কুমার চৌধুরী, আলী আজম খান, সোয়েব মোহাম্মদ দুলু, সাদিয়া নুর, শফিউল আলম, ফজলে আকবর চৌধুরী, সায়েদুল ইসলাম, রিয়াজ উদ্দীন আহম্মদ, পুতুল দত্ত, নাজিম উদ্দিন চৌধুরী, সৈয়দ মোহাম্মদ এরশাদ আলম প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ