ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বিদ্যুতের দুইটি প্রকল্পের কাজ জুনের মধ্যে শেষ করার নির্দেশ পিডিবির

পরম বাংলাদেশ ডেস্ক
মে ১৬, ২০২১ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: আগামী জুন মাসের মধ্যে চট্টগ্রামে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) দুইটি প্রকল্পের কাজ শেষ করার জন্য নির্দেশ প্রদান করেন বিউবোর সদস্য বিতরণ প্রকৌশলী মো. সামছুল আলম।

রোববার (১৬ মে) আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে বিতরণ দক্ষিণাঞ্চল বিউবো চট্টগ্রামের প্রধান প্রকৌশলীর কনফারেন্স কক্ষে আয়োজিত সমন্বয় ও উন্নয়ন পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

সামছুল আলম বলেন, ‘প্রয়োজনে নূন্যতম সাট ডাউন নিয়ে জুনের মধ্যেই প্রকল্প দুইটির কাজ শেষ করতে হবে।’

এ সময় তিনি বিতরণ দক্ষিণাঞ্চল এবং চট্টগ্রামে চলমান মোট তিনটি প্রকল্পেরই খোঁজ-খবর নেন। প্রকল্পগুলো সফলভাবে শেষের ব্যাপারে নানা দিক-নির্দেশনাও প্রদান করেন।

বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানুকে প্রধান করে সংশ্লিষ্ট প্রকল্পগুলোর পরিচালক ও তত্বাবধায়ক প্রকৌশলীদের সমন্বয়ে প্রকল্প মূল্যায়ন কমিটি গঠণের ব্যাপারে তিনি বিশেষভাবে নির্দেশ প্রদান করেন। পাশাপাশি কমিটিকে প্রকল্পগুলোর মূল্যায়ন শেষে দ্রুত এ ব্যাপারে তাহার নিকট রিপোর্ট পেশ করার তাগাদা দেন। বিতরণ দক্ষিণাঞ্চল চট্টগ্রামের রাজস্ব আদায়ের বিষয়েও তিনি বর্তমান ধারা অব্যাহত রাখার নির্দেশ দেন। বকেয়া, সম্পুরক ও নিখোঁজ গ্রাহকের বিল আদায়ের জন্য তিনি সংশ্লিষ্ট তত্বাবধায়ক প্রকৌশলীদের আওতাধীন নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে মাসিক সমন্বয় সভা করার ব্যাপারেও আলোকপাত করেন। এছাড়া বর্তমানে প্রত্যেকটি বিদ্যুৎ বিলের কপিতে ব্যাংক বন্ধ থাকলে রবি, জিপি ও বিকাশের মাধ্যমে গ্রাহকদের বিল প্রদানে উৎসাহ প্রদান করে সীল প্রদান করার নির্দেশও তিনি প্রদান করেন।

সভায় সমাপ্তির পথে থাকা প্রকল্প দুইটির (বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, চট্টগ্রাম জোন পর্যায়-১ ও তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প) পরিচালকরা প্রকল্পগুলোর সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন।

বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প চট্টগ্রাম জোন পর্যায়-১ এর পরিচালক মো. দুলাল হোসেন বলেন, ‘আমার প্রকল্পের আওতাধীন উপকেন্দ্রগুলোর কাজ প্রায় শেষ পর্যায়ে। অধিকাংশ উপকেন্দ্রই ইতোমধ্যে চালু হয়েছে। উত্তরোত্তর গ্রাহক চাহিদা বিবেচনায় উপকেন্দ্রগুলো এমনভাবে করা হয়েছে-ভবিষ্যতে যদি লোড বৃদ্ধির প্রয়োজন হয়, তবে অনায়েসেই সেখানে ট্রান্সফরমার স্থাপন করা যাবে।’

সভায় আরো উপস্থিত ছিলেন বিতরণ দক্ষিণাঞ্চলের সকল তত্বাবধায়ক প্রকৌশলীবৃন্দ, তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের পরিচালক, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, চট্টগ্রাম জোন পর্যায়-২ এর উপ-প্রকল্প পরিচালক, সংশ্লিষ্ট প্রকল্পেগুলোর তত্বাবধায়ক প্রকৌশলীবৃন্দ ও বিউবোর অন্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পেস বার্তা

Facebook Comments Box