শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

চট্টগ্রামে ফের করোনা আক্রান্তের সেঞ্চুরী

নিজস্ব প্রতিবেদক / ৩০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় বেড়েই চলেছে করোনা ভাইরাসের প্রকোপ। এ জেলায় টানা চতুর্থ দিনের মতো করোনা ভাইরাসে আক্রান্ত শতাধিক ছাড়িয়েছে।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় (১১ নভেম্বর বুধবার) করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৩ জন। গত মঙ্গলবার (১০ নভেম্বর) এ সংখ্যা ছিল ১০৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত দাঁড়ালো ২২ হাজার ২২৮ জন। তবে গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ছয়টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট এক হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫৭টি পরীক্ষা করে ১৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৫২টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪১টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১২টি নমুনা থেকে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করে আটজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

অপর দিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে তিনজনের শরীরে করোনা ধরা পড়েছে।

তবে এ দিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

শনাক্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরে ১০২ জন এবং উপজেলায় ১১ জন।

উপজেলাগুলোর মধ্যে আনোয়ারায় একজন, পটিয়ায় দুইজন, ফটিকছড়িতে একজন ও হাটহাজারীতে সাতজন রয়েছে।

চট্টগ্রামে করোনায় এ পর্যন্ত মোট ৩০৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম সিটিতে ২১৫ জন এবং উপজেলা পর্যায়ে ৯৪ জন মারা গেছেন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ