শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

চট্টগ্রামে প্রতিবিধানমূলক নাট্য কর্মশালা ২৭-২৯ ডিসেম্বর

পরম বাংলাদেশ ডেস্ক / ৪৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

চট্টগ্রাম: ‘এন এক্সপেরিয়েন্স জার্নি উইথ সাইকোড্রামা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২৭-২৯ ডিসেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী ১৭তম জাতীয় প্রতিবিধানমূলক নাট্য কর্মশালা ২০২০।

ডিয়াকেনিয়ার সহযোগিতায় মনোবিশ্লেষক নাট্য অনুশীলক প্রতিষ্ঠান ইউনাইট থিয়েটার ফর সোশ্যাল অ্যাক্শন (উৎস) উদ্যোগে নগরীর কারিতাস মিলয়ানতনে আয়োজিত কর্মশালাটি পরিচালনা করবেন বাংলাদেশ থেরাপিউটিক থিয়েটার ইনিস্টিটিউটের (বিটিটিআই) প্যানেল প্রশিক্ষক দল।

মনোসামাজিক সমস্যা উত্তরণের মাধ্যমে সুষ্ঠ জীবনযাত্রা চলমান রাখতে ব্যক্তিগত অভিজ্ঞতা, অনুভূতি ও সামাজিকীকরণ সক্ষমতা উন্নতর করতে মনোবিশ্লেষক নাট্যক্রিয়া সাইকোড্রামার প্রয়োগ পদ্ধতি অনুসরণে এ নাট্য পরিভ্রমণে অংশগ্রহণে আগ্রহীগণ বিস্তারিত তথ্যের জন্য ০১৯৭১৮৪২৭৫৩ এ নাম্বারে যোগাযোগ করতে পারবেন।

অতিমারী করোনার প্রভাবে মানুষের জীবন ও জীবনাচারে যে বিক্ষিপ্ততার সৃষ্টি হয়েছে, তা থেকে মুক্ত থাকতে; তথা উদ্ভূত পরিস্থিতির ব্যবস্থাপনায় জীবন দক্ষতা বাড়াতে সাইকোড্রামার কর্ম-কৌশল প্রধান এই নাট্য কর্মশালায় যোগ দিতে সীমিত সংখ্যক আসনের জন্য দ্রুত নিবন্ধন সম্পন্নের অনুরোধ জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, প্রচলিত সাইকোথেরাপির পাশাপাশি ১৯২১ সালে সৃজনশীল কলাবিদ্যার সংশ্লেষণে স্বতঃস্ফূর্ত নাট্য অধিবেশনের মাধ্যমে ক্রিয়াত্মক গ্রুপ সাইকোথেরাপির এই প্রতিবিধানমূলক নাট্য বিজ্ঞানের প্রবর্তন করেছিলেন ড. জেকব লেভি মরিনো। বিকল্প প্রক্রিয়া অনুশীলনের মধ্য দিয়ে পরিচালিত এই নাট্যশৈলি বর্তমানে পৃথিবীর শতাধীক দেশে চর্চা করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ