ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে জাপানের অনারারী কনসাল হলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম

চট্টগ্রাম
ডিসেম্বর ১০, ২০২২ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রামে জাপানের অনারারী কনসাল নিযুক্ত হয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকাস্থ জাপান রাষ্ট্রদূতের বাস ভবনে অনুষ্ঠিত ফেয়ারওয়েল রিসিপশনে বক্তব্য প্রদানকালে বাংলাদেশে নিযুক্ত জাপানের অ্যাম্বাসেডর এক্সট্রা অর্ডিনারী এন্ড প্লেনিপটেনশিয়ারী ইতো নাওকি এ নিযুক্তির ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচি, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী নেতা মাহবুবুল আলম দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি ও সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি এবং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি (বেজা) ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) গভর্নিং বোর্ডের সদস্য, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) বাংলাদেশেরর পরিচালক, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার এবং ভারতে কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের (সিইসিসিআই) সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

প্রেস বার্তা

Facebook Comments Box