ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ক্লিক ম্যাগাজিনের দুই দিনের বিজয় ফেস্ট ৯ ও ১০ ডিসেম্বর

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ৬, ২০২১ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে প্রকাশিত লাইফস্টাইল অ্যান্ড বিজনেস ম্যাগাজিন ‘ক্লিক’ প্রতি বছরের ন্যায় এবারা আয়োজন করতে যাচ্ছে ক্লিক বিজয় উৎসব-২০২১। আগামী ৯ ও ১০ ডিসেম্বর বৃহস্পতিবার ও শুক্রবার চট্টগ্রা সিটির জিইসি কনভেনশন সেন্টারে দুই দিনের এ বিজয় ফেস্ট অনুষ্ঠিত হবে। সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ উৎসব। এতে থাকবে তরুণ উদ্যোক্তাদের নিয়ে উদ্যোক্তা মেলা, ব্যান্ড শো, দেশজ পোশাকে সৃজনশীল ফ্যাশন শোসহ মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবে প্রতি বারের মত এবারো চট্টগ্রামের প্রবীণ ছয় গুণী ব্যক্তিকে চট্টলার বীর সম্মাননা দেবে ক্লিক পরিবার। প্রবীণ ছয় গুণী ব্যক্তির সাথে একই মঞ্চে আট তরুণকে দেয়া হবে তারুণ্যের কাণ্ডারি সম্মাননা।

ক্লিক চট্টলার বীর হিসেবে ২০২১ সালে সম্মাননার জন্য মনোনিত প্রবীণ গুণী ব্যক্তিরা হলেন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক মাহফুজুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, চবির উপাচার্য শিরীণ আখতার, ‘একুশে পদক’ প্রাপ্ত নাট্য শিল্পী আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্রশাসক ও প্রবীণ রাজনীতিবিদ খোরশেদ আলম সুজন এবং ব্যবসায়ী ও শিল্পপতি তরফদার রুহুল আমীন।

তারুণ্যের কাণ্ডারি হিসেবে সম্মাননার জন্য মনোনিতরা হলেন পিএইচপি শিপ ব্রেকিং ইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম রিংকু, জুনিয়র চেম্বার চট্টগ্রাম কসমোপলিটনের প্রেসিডেন্ট টিপু সুলতান, মানবাধিকার কর্মী আমিনুল হক বাবু, প্রকৌশলী সাইদুজ্জামান কিরণ, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক সারোয়ার সুমন, উদ্যোক্তা এএকে এম শহীদ চৌধুরী, সংগঠক জিনাত সোহানা চৌধুরী।

ক্লিক ম্যাগাজিনের সম্পাদক জালালউদ্দিন সাগর বলেন, ‘২০১৫ সাল থেকে প্রতি বছর ডিসেম্বর মাসে বিজয় উৎসব পালন করে ক্লিক পরিবার। আমাদের এ চট্টগ্রামকে ভালবেসে যারা নিরলসভাবে কাজ করে নিজেদের অনন্য অবস্থানে নিয়ে গেছেন, মূলত তাদের সম্মান জানাতেই প্রতি বছর ডিসেম্বর মাসে এ আয়োজন করে ক্লিক পরিবার।’

তিনি জানান, এবারই প্রথম ক্লিক বিজয় উৎসবে আয়োজন করা হচ্ছে উদ্যোক্তা মেলার। উদ্যোক্তা ও তাদের প্রতিষ্ঠান ও পণ্যের পরিচিতি বাড়াতে এ উৎসব বিশেষ ভূমিকা রাখবে। বিশেষ ছাড়সহ অর্ধশত তরুণ উদ্যোক্তা তাদের প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন পণ্যসামগ্রী নিয়ে উদ্যোক্তা মেলায় অংশ নেবেন।

বিজয় ফেস্টের প্রথম দিন ৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল দশটা থেকে শুরু হবে এ মেলা। বিকাল চারটায় মঞ্চে পরিবেশিত হবে ব্যান্ড সংগীত। সন্ধা ছয়টায় ক্লিক বিজয় ফেস্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। করোনাকালীন আয়োজিত ক্লিক ফিল্ম ফেস্ট০২০২০ এর বিজয়ী নির্মাতাদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করবেন তিনি। সন্ধ্যা সাতটায় মঞ্চে পরিবেশিত হবে বাংলা চলচ্চিত্র নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘ঐতিহ্যের বাংলা সিনেমা’। এছাড়াও দেশজ পোশাকে ফ্যাশন শোসহ মঞ্চে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য ফ্যাশন শো।

ফেস্টের দ্বিতীয় দিনে বিকাল তিনটায় সংগীত পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড নাটাই। সন্ধ্যা ছয়টায় ক্লিক চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মননা অনুষ্ঠানের উদ্বোধন করবেন চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী অধ্যাপক অনুপম সেন ও ফেস্টের উদ্বোধক চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। এছাড়াও থাকছে দেশজ পোশাকে ফ্যাশন শোসহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য ফ্যাশন শো।

পবা/এমএ

Facebook Comments Box