ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় মৃৃত ৯; সংক্রমণের হার ৩৩.৮০ শতাংশ

পরম বাংলাদেশ প্রতিবেদন
জুলাই ৮, ২০২১ ১১:২৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার ৮ জুলাই) চট্টগ্রামে এন্টিজেন পরীক্ষাসহ দুই হাজার ১০৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭১৩ জনের। এর মধ্যে নগরীর ৪৭৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৩৬ জন। সংক্রমণের হার ৩৩ দশমিক ৮০ শতাংশ। এন্টিজেন টেস্ট ৪৭৬টি করে ১৮৪ জন পজিটিভ পাওয়া গেছে । এর মধ্যে নগরীর ৭৮ এবং বিভিন্ন উপজেলার ১০৬ জন।

গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার ৮ জুলাই) করোনায় চট্টগ্রামে নয় জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই জন মহানগরীর আর সাত জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (৮ জুুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরা হয়।

এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৬২ হাজার ৯১৩ জন করোনা পজিটিভ হয়েছেন। এর মধ্যে মহানগরীতে ৪৮ হাজার ৭৭২ জন এবং বিভিন্ন উপজেলায় ১৪ হাজার ১৪১ জন।

এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৭৪৪ জন করোনা পজিটিভ হয়ে মৃত্যু বরণ করেছেন। এর মধ্যে মহানগরীর ৪৮৬ এবং বিভিন্ন উপজেলার ২৫৮ জন।

নগরীর ৫১টি চিহ্নিত স্থানের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে হালিশহর এলাকায় ৬১ জন। দ্বিতীয় কোতোয়ালি এলাকা ৪৭ জন এবং তৃতীয় পাঁচলাইশ এলাকা ৩৬ জন।

উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়ায় আক্রান্ত ৪৬৬ ও মৃত্যু ১৮ জন, সীতাকুন্ডে আক্রান্ত ১ হাজার ৫১৬ এবং মৃত্যু ৩২ জন, বোয়ালখালীতে আক্রান্ত ৭৭৫ ও মৃত্যু ২২ জন, পটিয়ায় আক্রান্ত ১ হাজার ৫৯ ও মৃত্যু ২১ জন, আনোয়ারায় আক্রান্ত ৬৪৯ ও মৃত্যু ৮ জন, চন্দনাইশে আক্রান্ত ৫০৯ ও মৃত্যু ৮ জন, ফটিকছড়িতে আক্রান্ত ১ হাজার ৫৪৫ ও মৃত্যু ২০ জন। এছাড়া মিরসরাইএ আক্রান্ত ৮৫৭ ও মৃত্যু ১৬ জন, হাটহাজারীতে আক্রান্ত ৩ হাজার ২৬ ও মৃত্যু ৫৪ জন, লোহাগাড়ায় আক্রান্ত ৩৬৩ ও মৃত্যু ১০ জন, সন্দ্বীপে আক্রান্ত ২১২ ও মৃত্যু ৬ জন, রাঙ্গুনিয়ায় আক্রান্ত ৮১৫ ও মৃত্যু ১৪ জন, বাঁশখালীতে আক্রান্ত ৬৪৭ ও মৃত্যু ৮ জন, রাউজানে আক্রান্ত ১ হাজার ৭০২ ও মৃত্যু ২১ জন।

বয়সভিত্তিক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, ০-১০ বছর বয়সীদের শতকরা আক্রান্তের হার ২.৬৯ ও মৃত্যু ০.৫৩ ভাগ, ১১-২০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ৭.৩১ ও মৃত্যু ০.৮০ ভাগ, ২১-৩০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত ২০.০৪ ও মৃত্যু ১.৪৭ ভাগ, ৩১-৪০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত ২৩.৩৫ ও মৃত্যু ৪.৪৩ ভাগ, ৪১-৫০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত ১৭.৯২ ও মৃত্যু ১৩.৩০ ভাগ, ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত ১৪.৯২ ও মৃত্যু ২৩.৭৯ ভাগ, ৬১ বছর এর উর্দ্ধে বয়সীদের মধ্যে আক্রান্ত ১৩.৭২ ও মৃত্যু ৫৫.৬৪ ভাগ।

Facebook Comments Box