মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:২৮ অপরাহ্ন

চট্টগ্রামে ইপসার উদ্যোগে প্রতিবন্ধীদের চাকুরি মেলা অনুষ্ঠিত

পরম বাংলাদেশ ডেস্ক / ১০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের ওর্য়াল্ড ট্রেড সেন্টার ইপসা ইনক্লুশন ওয়ার্কশ প্রকল্পের আয়োজনে এবং এডিডি বাংলাদেশের সহায়তায় সোমাবর (২২ মার্চ) দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকুরি মেলা অনুষ্ঠিত হয়েছে।

মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহাবুবুল আলম।

ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, বিবিডিএনে কর্মসূচি প্রধান আজিজা আহমেদ, এডিডি বাংলাদশের প্রকল্প ব্যবস্থাপক আবদুর রাকিব ও ইপসার প্রতিবন্ধিতা বিষয়ক কর্মসূচির প্রধান ভাস্কর ভট্টাচার্য্য।

মেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরি ও অন্য বিষয়ে বিবিডিএনের কর্মসূচি প্রধান আলোচনা করেন। পাশাপাশি চাকুরি বিভিন্ন বিষয়ে বিডি জবসের চট্টগ্রাম প্রতিনিধি মো. জমির উদ্দীন বিস্তারিত আলোচনা করেন।

আলোচনায় অতিথিরা বলেন, ‘প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের কোন বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ ও সহযোগিতা পেলে তারা যে কোন ধরনের কর্মকান্ড বাস্তবায়ন করতে পারেন। বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের প্রতি আন্তরিক। চট্টগ্রামের যে সব প্রতিষ্ঠান আছে; তারা প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি দিতে সব সময় অগ্রগামী এবং তারা সব সময় প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরি দিয়ে আসছে। প্রতিবন্ধী ব্যক্তিরা বিভিন্নভাবে দক্ষ হয়ে চাকরির জন্য প্রস্তুত নিচ্ছে। তাদের জন্য সে প্রস্তুতির সুযোগ আমাদের আরো মসৃণ করতে হবে। ইপসা চট্টগ্রাম চেম্বারের সাথে দীর্ঘ দিন ধরে কাজ করে আসছে। ইপসা এবং চট্টগ্রাম চেম্বার বিভিন্ন কর্মসূচি আয়োজন করে আসছে।’

মেলায় ফারজানা ফ্যাশন ওর্য়াল্ড লিমিটেড, এএন্ডএ সুজ লিমিটেড, ক্লিফটন গ্রুপ, ওয়েল গ্রুপ, প্যাসিফিক গ্রুপ, আজিম গ্রুপ, প্যাসিফিক গ্রুপ, আজিম গ্রুপ, উৎস, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড, এনএল জেড ফ্যাশন লিমিটেড, ইউসেপ, মহিলা কারিগরী প্রশিক্ষন কেন্দ্র, ই্য়থ পাওয়ার অব ব্রাইট বাংলাদেশ, বিডি জবস, ইডেন ফ্যাশন লিমিটেড, ইপসা ইনক্লুশন ওয়ার্কস প্রকল্প, রিটজী গ্রুপ লিমিটেড এবং সিইউএসডি, প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বুথ প্রদান করা হয়। এছাড়া মেলায় প্রায় ১৫০ জন প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করে বিভিন্ন কোম্পানীর কাছে তাদের সিভি প্রদান করেন এবং তার মধ্যে ১১ জন প্রতিবন্ধী ব্যক্তির চাকুরি চূড়ান্ত করা হয়।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ