ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের বন্দরে এর এলাকার মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে

পরম বাংলাদেশ ডেস্ক
জানুয়ারি ৯, ২০২১ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডাক্তার শাহাদাত হোসেন বলেছেন, ‘চট্টগ্রাম বন্দর হচ্ছে দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। এই বন্দর চট্টগ্রামে হলেও এর আশেপাশের এলাকার যাদের ভূমি অধিগ্রহণ করে বন্দর গড়ে ওঠেছে, ওই সব এলাকার মানুষ বন্দরে চাকুরী পায় না। বর্তমানে চট্টগ্রাম বন্দরে প্রায় দুই হাজার পদ খালি রয়েছে। এতে অগ্রাধিকার ভিত্তিতে চট্টগ্রামের বন্দর এলাকার মানুষকে নিয়োগ দেওয়ার ব্যবস্থা নিতে হবে।’

তিনি শনিবার (৯ জানুয়ারি) বিকালে ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে গণসংযোগকালে পথসভায় এসব কথা বলেন।

শাহাদাত নেতাকর্মীদের সাথে নিয়ে লালদিয়ার চর, ১৫ নম্বর নিজাম মার্কেট, ফুলচড়ি পাড়া, নাজিরপাড়া, চড়িহালদা, মাইজপাড়া হয়ে চৌধুরী পাড়ায় এসে পথ সভায় বক্তব্য রাখেন।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন আরো বলেন, ‘পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে থাইল্যান্ডের পাতায়া বিচ আয়তনে অনেক ছোট। কিন্তু তারা সেখানে ফাইভ স্টার হোটেলসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছে। সে তুলনায় পতেঙ্গায় তেমন অবকাঠামো গড়ে ওঠেনি। আমি মেয়র নির্বাচিত হলে পতেঙ্গা সমুদ্র সৈকতকে পর্যটকদের জন্য আরো দৃষ্টি নন্দন ও আধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করে গড়ে তুলবো।’

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বক্তব্য রাখেন।

গণসংযোগের আগে শাহাদাত হোসেন নগরীর হালিশহর বি ব্লক এলাকায় সাধারণ মানুষের মাঝে করোনার সুরক্ষা সামগ্রী ও মাস্ক বিতরণ করেন। পরে তিনি ২৬ নমম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাশেমের বাস ভবনের সামনে এক মত বিনিময় সভায় মিলিত হন।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, সাবেক সহ সভাপতি জামাল আহমেদ, আহ্বায়ক কমিটির সদস্য কাউন্সিলর প্রার্থী আবুল হাসেম, গাজী মোহাম্মদ সিরাজ উল্লা, বিএনপি নেতা সাবেক কমিশনার মো. ইসমাইল উপস্থিত ছিলেন।

প্রেস নিউজ

Facebook Comments Box