শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের দোহাজারী রুটে ডেমু ট্রেন উদ্বোধন

পরম বাংলাদেশ
  • প্রকাশ : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫২ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম-দোহাজারী ও চট্টগ্রাম-পটিয়া রুটে নতুন দুই জোড়া ডেমু ট্রেন উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেল মন্ত্রী আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দোহাজারী রেল স্টেশন চত্বরে ডেমু ট্রেন উদ্বোধন করেন।

এ সময় চট্টগ্রাম আট আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ‘প্রথম পদক্ষেপ হিসেবে পরীক্ষামূলকভাবে এখানে ডেমু ট্রেন দেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করার লক্ষে সামনে আরও ট্রেন সম্প্রসারিত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগা প্রকল্পের মধ্যে দুটি রেলওয়ের প্রকল্প রয়েছে। একটি পদ্মাসেতুর সঙ্গে রেল যোগাযোগ, আরেকটি মিয়ানমার, চীন ও ভারতের সঙ্গে রেল সংযোগ প্রকল্প।’

তিনি বলেন, ‘রেল চলাচল আরামদায়ক ও নিরাপদ। এ জন্য রেললাইন সংস্কার ও রেলের উন্নয়নে মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে। চট্টগ্রাম-কক্সবাজারের রেল যোগাযোগ উন্নত করার লক্ষে দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন হবে। যোগাযোগের পাশাপাশি এখানে অনেকের কর্মসংস্থানও সৃষ্টি হবে।’

২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করা হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

খবর পিআইডির

Share This Post

আরও পড়ুন