শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের ডিসির সই জাল করে প্রতারণা: এক জনের কারাদন্ড, অপর জনের নামে কেস

নিজস্ব প্রতিবেদক / ২২০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের স্বাক্ষর জালিয়াতি করে প্রতারণারর দায়ে এক প্রতারককে ১৫ দিনের কারাদন্ড ও পলাতক আরেকজনের বিরুদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে কোর্ট বিল্ডিং এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ পদক্ষেপ গ্রহণ করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করা ও প্রতারণার ফাঁদে ফেলে স্কুলে ভর্তি করাতে দশ হাজার টাকা হাতিয়ে নেয়ায় জামাল উদ্দিন নামের এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, মর্জিনা নামের এক মহিলার সরলতার সুযোগ নিয়ে তার ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ছেলেকে সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করানোর জন্যে জামাল উদ্দিন ৫০ হাজার টাকা দাবি করে। পরবর্তী ভুক্তভোগী দশ হাজার টাকা দিয়ে জামালের যোগসাজশে মোজাম্মেল নামের এক ব্যক্তির কাছ থেকে আবেদনের উপর জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করা ভূয়া সুপারিশ করা কাগজ গ্রহণ করে। যার ফলে তা জেলা প্রশাসনের নজরে এলে জামালকে তাৎক্ষণিক হাতে-নাতে ধরা হয় এবং ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের প্রতারণা করবে না মর্মে মুচলেকা প্রদান করে।

অন্যদিকে, কোতোয়ালি থানাধীন ২৯ নম্বর আলকরণ ওয়ার্ডে আরেক প্রতারক মোজাম্মেল হোসেন (৪০) একই ভুক্তভোগীর কাছ থেকে ভর্তি সংক্রান্ত বিষয়ে ভিন্ন কৌশলে ছয় হাজার টাকা নেন। তিনি নিজেকে ২৫তম বিসিএসের পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। পলাতক থাকায় তার বিরুদ্ধে মামলার নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ