ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের ডিসির সই জাল করে প্রতারণা: এক জনের কারাদন্ড, অপর জনের নামে কেস

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২, ২০২১ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের স্বাক্ষর জালিয়াতি করে প্রতারণারর দায়ে এক প্রতারককে ১৫ দিনের কারাদন্ড ও পলাতক আরেকজনের বিরুদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে কোর্ট বিল্ডিং এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ পদক্ষেপ গ্রহণ করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করা ও প্রতারণার ফাঁদে ফেলে স্কুলে ভর্তি করাতে দশ হাজার টাকা হাতিয়ে নেয়ায় জামাল উদ্দিন নামের এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, মর্জিনা নামের এক মহিলার সরলতার সুযোগ নিয়ে তার ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ছেলেকে সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করানোর জন্যে জামাল উদ্দিন ৫০ হাজার টাকা দাবি করে। পরবর্তী ভুক্তভোগী দশ হাজার টাকা দিয়ে জামালের যোগসাজশে মোজাম্মেল নামের এক ব্যক্তির কাছ থেকে আবেদনের উপর জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করা ভূয়া সুপারিশ করা কাগজ গ্রহণ করে। যার ফলে তা জেলা প্রশাসনের নজরে এলে জামালকে তাৎক্ষণিক হাতে-নাতে ধরা হয় এবং ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের প্রতারণা করবে না মর্মে মুচলেকা প্রদান করে।

অন্যদিকে, কোতোয়ালি থানাধীন ২৯ নম্বর আলকরণ ওয়ার্ডে আরেক প্রতারক মোজাম্মেল হোসেন (৪০) একই ভুক্তভোগীর কাছ থেকে ভর্তি সংক্রান্ত বিষয়ে ভিন্ন কৌশলে ছয় হাজার টাকা নেন। তিনি নিজেকে ২৫তম বিসিএসের পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। পলাতক থাকায় তার বিরুদ্ধে মামলার নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।

Facebook Comments Box