বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৫২ Time View

চট্টগ্রাম: চট্টগ্রামে দ্রুত ফিল্ড হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টার বাড়ানো দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

করোনা মহামারী ভয়াবহতার কারণে চট্টগ্রামসহ সারা দেশের মানুষ এখন দিশাহারা অবস্থায় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘সমাজের নিম্ন ও মধ্যবিত্ত মানুষের জীবনযাপন কঠিন হয়ে গেছে। আয়-রোজগার না থাকার কারণে অনেকে অনাহারে অর্ধ-আহারে দিন কাটাচ্ছে। অন্য দিকে, চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থা এখন বিপর্যস্ত হয়ে পড়েছে। কোন হাসপাতালের বেড খালি নেই। যে সব হাসপাতাল আছে, সেগুলোতে পর্যাপ্ত আইসিইউর সুবিধা না থাকার করোনা রোগী নিয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতলে দৌঁড়াতে হচ্ছে আইসিইউর জন্য।’

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে চট্টগ্রাম সিটির কাজীর দেউড়ীর নাছিমন ভবনে দলীয় কার্যালয়ে করোনা হেল্প সেন্টারে ওষুধ দেয়ার সময় শাহাদাত হোসেন এসব কথা বলেন।

চট্টগ্রাম সিটি বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘করোনা কাল শুরু হওয়ার প্রথম থেকে আমরা জনগনকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধ করতে রাস্তায় নেমে ছিলাম। চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে জরুরী চিকিৎসা সেবা ও করোনা হেল্প সেন্টার কার্যক্রম নিয়মিত চালু আছে। প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ডাক্তাররা নিয়মিত রোগী দেখছেন।’

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটির বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমএ আজিজ, যুগ্ন আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সদস্য কামরুল ইসলাম।

সিটি বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ড্যাব নেতা এসএম সরোয়ার আলমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ড্যাব চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ডাক্তার বেলায়েত হোসেন ঢালী। আরো উপস্থিত ছিলেন কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, ড্যাব নেতা ডাক্তার কাজী মাহবুবুল আলম, ডাক্তার ময়নাল হোসেন, নুরুল করিম চৌধুরী, রানা চৌধুরী ও ওমর ফারুক পারভেজ, বিএনপি নেতা আরিফ মেহেদী, হাজী হোসেন, আসাদুর রহমান টিপু, রিপন মাহমুদ, সালাউদ্দিন, মাইনুদ্দীন খান রাজিব।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন