ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

গ্লোমো অ্যাওয়ার্ডস ২০২২ এ ‘ডিসরাপ্টিভ ডিভাইস ইনোভেশন’ পুরস্কার পেল অপো

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ৫, ২০২২ ১১:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: বার্সেলোনায় চলতি সপ্তাহে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের ২০২২ গ্লোবাল মোবাইল (গ্লোমো) অ্যাওয়ার্ডসে ‘ডিসরাপ্টিভ ডিভাইস ইনোভেশন’ পুরস্কার পেয়েছে স্মার্টফোন ব্র্যান্ড অপো।

‘ফাইন্ড এন’ স্মার্টফোনে ‘হিঞ্জ ও ডিসপ্লে ইন্টিগ্রেশনের’ জন্য অপোকে এ স্বীকৃতি দেয়া হয়। পুরস্কারটি মোবাইল ওয়ার্ল্ড লাইভ থেকে সাশা টুইনিং ও জাস্টিন স্প্রিংহাম সঞ্চালিত একটি ভার্চুয়াল অনুষ্ঠানের সময় ঘোষণা করা হয় ও লিঙ্কডইনের মাধ্যমে বিশ্বজুড়ে দর্শকদের জন্য প্রচার করা হয়।

অপোর ওভারসিজ সেলস অ্যান্ড সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট বিলি ঝাং বলেন, ‘আমরা অত্যন্ত সম্মানিত বোধ করছি যে, ফাইন্ড এন এ বছরের গ্লোমোতে ডিসরাপ্টিভ ডিভাইস ইনোভেশন অ্যাওয়ার্ড পেয়েছে। এটি অপোর পণ্য ও প্রযুক্তির জন্য একটি বিশাল স্বীকৃতি, যা শুধুমাত্র আমাদের সমকক্ষদের কাছ থেকে নয়, বরং প্রান্তিক ব্যবহারকারীদের কাছ থেকেও পাওয়া বড় অর্জন। চার বছরের দীর্ঘ গবেষণা ও ছয় বারের পুনরাবৃত্তির পর, আমরা আনন্দিত যে, অপো ফাইন্ড এন অবশেষে প্রযুক্তি প্রেমীদের পাশাপাশি সব ধরণের মানুষের জন্য ভাঁজযোগ্য ডিভাইসকে ব্যবহারের উপযুক্ত করে তুলতে সক্ষম হয়েছে। আমরা যা কিছু করি, তার কেন্দ্রে ব্যবহারকারীদের অভিজ্ঞতা সব সময়ই থাকে এবং এ ধারা অব্যাহত থাকবে, কারণ আমরা প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে আরো কিভাবে মানুষের কাছে সত্যিকারের বাস্তবসম্মত সুবিধা পৌঁছে দেয়া যায়, তা অন্বেষণ করতে থাকব।’

গ্লোমোর প্রধান বিচারক এবং সিসিএস ইনসাইটের নির্বাহী চেয়ারম্যান শন কলিন্স বলেন, ‘যথাযথ বিচার প্রক্রিয়া অনুসরণের কারণে গ্লোমো অ্যাওয়ার্ডসকে ইন্ডাস্ট্রির অন্যতম সম্মানিত পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়। বিচারকরা অপোর ফোল্ডেবল ফাইন্ড এনের উদ্ভাবন দেখে বিশেষভাবে মুগ্ধ হয়েছেন। সহজে ব্যবহার করা যায় এমন প্রযুক্তির উদ্ভাবনী প্রয়োগের জন্য অপোর প্রশংসা করেন তারা। তারা আরো উল্লেখ করেন, অপো বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ভাঁজযোগ্য ফোন নিয়ে এসেছে।’

সিসিএস ইনসাইটের নির্বাহী চেয়ারম্যান শন কলিন্সের সভাপতিত্বে, গ্লোমো অ্যাওয়ার্ডস ২০০ জনেরও বেশি প্রযুক্তি খাতের বিশেষজ্ঞ, বিশ্লেষক, সাংবাদিক, শিক্ষাবিদ, মোবাইল অপারেটর প্রতিনিধি এবং সিটিওর মতামতের ভিত্তিতে নির্বাচন করা হয়; এবং এটি স্মার্টফোন খাতের সবচেয়ে মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড হিসেবে ব্যাপকভাবে স্বীকৃত। ডিসরাপ্টিভ ডিভাইস ইনোভেশন ক্যাটাগরি নতুন প্রযুক্তিগত পণ্যগুলোকে স্বীকৃতি দেয়, যা হার্ডওয়্যার ও সফ্টওয়্যারে নতুনত্ব ব্যবহার করে কর্মক্ষমতা বাড়াতে ও ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা দিতে সাহায্য করে। অপোর ফাইন্ড এন তার স্ব-বিকশিত হিঞ্জ মেকানিজমের পাশাপাশি এর অনন্য বাহ্যিক নকশার জন্য পুরস্কৃত হয়েছে।

এমডব্লিউসি ২০২২ চলাকালীন, অপো ফাইভজি/সিক্সজি খাত, ডিভাইস ফর্ম ফ্যাক্টর (একটি ডিভাইসের আকার বা কনফিগারেশন), ইমেজিং, ফ্ল্যাশ চার্জ এবং এআরের খাতগুলোতে প্রতিষ্ঠানটির বিপুল অর্জনগুলো দিখিয়েছে। এর মধ্যে রয়েছে ১৫০ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জ, যা স্মার্টফোনের ব্যাটারির আয়ুষ্কাল দ্বিগুণ করবে ও ২৪০ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তির মাধ্যমে মাত্র নয় মিনিটে ডিভাইসটির চার হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি পুরোপুরি চার্জপ্রাপ্ত হবে; একই সাথে অপোর বর্তমান প্রজন্মের ফাইভজি স্মার্ট কানেকশন হাব অপো ফাইভজি সিপিই টি২ও দেখানো হয়। এমডব্লিউসি ২০২২ এ অপোর সর্বাধুনিক ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের ফোন দ্য ফাইন্ড এক্স৫ সিরিজ, ফাইন্ড এন ও ওয়ানপ্লাস ১০ প্রো দেখানো হয়। এর পাশাপাশি, মারিসিলিকন এক্স ডেডিকেটেড ইমেজিং এনপিইউ, অপো এয়ার গ্লাস ও অপো রেট্রাকট্যাবল ক্যামেরার মত যুগান্তকারী প্রযুক্তিগুলোও দেখানো হয়।

Facebook Comments Box