রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানে শীর্ষ স্থান ধরে রাখল বাংলালিংক

পরম বাংলাদেশ
  • প্রকাশ : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১০০ Time View

ঢাকা: ডিজিটাল সেবা দাতা প্রতিষ্ঠান বাংলালিংক বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) আয়োজিত নিলাম থেকে ১ হাজার ৮০০ মেগাহার্জ ব্যান্ডের ৪ দশমিক ৪ মেগাহার্জ ও ২ হাজার ১০০ মেগাহার্জ ব্যান্ডের ৫ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয় করেছে।

নিলামে সফলভাবে মূল্য প্রস্তাবনার পর বাংলালিংককে আনুষ্ঠানিকভাবে এ স্পেকট্রাম ব্যবহারের স্বত্ব প্রদান করা হয়। নতুন স্পেকট্রাম গ্রহণের ফলে বাংলালিংকের আওতাধীন মোট স্পেকট্রামের পরিমাণ ৩০ দশমিক ৬ মেগাহার্জ থেকে ৪০ মেগাহার্জে উন্নীত হবে। গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে দেশের বেসরকারি মোবাইল অপারেটরগুলির মধ্যে শীর্ষ অবস্থানও ধরে রেখেছে বাংলালিংক। এ স্পেকট্রাম গ্রহণ করতে বাংলালিংককে বিনিয়োগ করতে হবে প্রায় ১ হাজার কোটি টাকা, যা সম্প্রতি দেশের মোবাইল অপারেটরদের সর্বোচ্চ বিনিয়োগগুলির মধ্যে একটি।

এ বিষয়ে বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, ‘ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের উন্নত মানের সেবা দেওয়ার ক্ষেত্রে আমাদের এ স্পেকট্রাম গ্রহণ বিশেষ এক মাইলফলক। বাংলালিংক ২০২০ সালে দেশের সর্বোচ্চ গতির নেটওয়ার্ক হিসেবে ওকলা® এর স্বীকৃতিও পেয়েছে। আমরা মার্কেট শেয়ার, ডেটা থেকে আয় ও ডেটা ব্যবহারকারীর সংখ্যাসহ বিভিন্ন সূচকে উন্নতি করে ভালো ফলাফল ধরে রাখতে সক্ষম হয়েছি। নতুন স্পেকট্রাম এ সাফল্যের মাত্রা ও গ্রাহক সস্তুষ্টি আরো বৃদ্ধি করতে আমাদের সাহায্য করবে।’

২০১৮ সালে অনুষ্ঠিত নিলামে বাংলালিংক মোট ১০ দশমিক ৬ মেগাহার্টজ স্পেকট্রাম ক্রয় করে, যা ছিলে সেবারের নিলামে অংশগ্রহণকারী অপরেটরদের ক্রয়কৃত স্পেকট্রামের মধ্যে সর্বোচ্চ। সম্প্রতি ওকলা® ২০২০ সালের প্রথম ও দ্বিতীয়ার্ধে নেটওয়ার্ক পারফরম্যান্সের জন্য বাংলালিংককে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে। নতুন স্পেকট্রাম বাংলালিংককে নেটওয়ার্কের সেরা মান বজায় রাখতে ও দেশজুড়ে ফোরজি সম্প্রসারণ করতে সাহায্য করবে।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন