মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

গ্রামীণফোন পেল ‘এক্সেলেন্স ইন অটোমেশন-বাংলাদেশ’ অ্যাওয়ার্ড

পরম বাংলাদেশ প্রতিবেদন / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

ঢাকা (১৯ ডিসেম্বর): ডিজিটাল উদ্ভাবনে নিজেদের নিরলস প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ ইউআইপাথ অটোমেশন এক্সেলেন্স অ্যাওয়ার্ডস ২০২০ এ ‘এক্সেলেন্স ইন অটোমেশন-বাংলাদেশ’ অ্যাওয়ার্ড পেয়েছে গ্রামীণফোন।

রুটিন ও রিপিটেটিভ অপারেশনাল টাস্কের জন্য আরপিএ (রোবোটিক প্রসেস অটোমেশন) বাস্তবায়ন এবং অটোমেশনের মাধ্যমে টার্ন অ্যারাউন্ড টাইম কমিয়ে আনার জন্য গ্রামীণফোন এ অ্যাওয়ার্ড অর্জন করে।

বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত প্যানেলের জুরিগণ এ অ্যাওয়ার্ডের জন্য দক্ষিণ এশিয়া থেকে বিজয়ী নির্বাচন করেন। এ অ্যাওয়ার্ডে বাংলাদেশের একমাত্র টেলিকম অপারেটর হিসেবে ইন্টারনাল অপারেশনে আরপিএ ইন্টিগ্রেশনের জন্য গ্রামীণফোন স্বীকৃতি লাভ করে।

এ বছর দ্য ইকোনোমিক টাইমসের সহযোগিতায় অনুষ্ঠিত ইউআইপাথ অটোমেশন এক্সেলেন্স অ্যাওয়ার্ডস ২০২০ এ ১৪টি অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ৩৭টি প্রতিষ্ঠানকে বিজয়ী ঘোষণা করা হয়।

দক্ষিণ এশিয়ার যে সব প্রতিষ্ঠান অটোমেশন গ্রহণের পাশাপাশি ইনোভেশন ও রোবোটিকস প্রসেস ইন্টিগ্রেশনের মাধ্যমে ব্যবসায় ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলেছে, তাদের অর্জনের স্বীকৃতিদানে এবং উদযাপনেই এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

গ্রামীণফোনের সিএইচআরও সৈয়দ তানভির হুসাইন বলেন, ‘কর্মীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সম্ভাবনা উন্মোচনে এবং এর ধারাবাহিকতায়, ইনোভেশনের সাহায্যে আমরা নিরলস গ্রাহক সেবাদানের চেষ্টা করি। ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রয়োজনীয় ভবিষ্যৎ দক্ষতা অনুধাবনের মাধ্যমে আমরা প্রাতিষ্ঠানিকভাবে বিভিন্ন ফিউচার স্কিলসেট অ্যাডপ্ট করছি। এ অর্জন আমাদের অব্যাহত প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ, যা আমাদের ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় ধারাবাহিকভাবে অবদান রাখতে অনুপ্রাণিত করবে। এ অর্জনে আমি আমার সহকর্মীদের ধন্যবাদ জানাই। তাদের জন্যই আমরা এ স্বীকৃতি অর্জন করেছি।’

উল্লেখ্য, টেলিনর গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান গ্রামীণফোন ৭৬ মিলিয়নের অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন, যার মাধ্যমে দেশের ৯৫ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। ব্র্যান্ড প্রতিজ্ঞা ‘চলো বহুদূর’ এর আওতায় গ্রামীণফোন, গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা এবং সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। প্রতিষ্ঠানটি ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ