সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

গুজবে লাইক, কমেন্ট ও শেয়ারকারীদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিতে হবে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩০ Time View

খুলনা: ‘গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক মত বিনিময় সভা শনিবার (১৩ ফেব্রুয়ারি) খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক তথ্য অফিস খুলনার উদ্যোগে সভায় প্রধান অতিথি হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার।

মূল প্রবন্ধে তিনি নানামুখী উন্নয়ন-কর্মকাণ্ডের বাস্তব চিত্র তুলে ধরে গুজব প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করেন। তিনি সরকারের উন্নয়ন সংবাদ-প্রচার এবং গুজবের বিরুদ্ধে ভূমিকা রাখার জন্য গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

মত বিনিময় সভায় খুলনায় কর্মরত গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক, বিভিন্ন জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার খুলনা ব্যুরো প্রধানগণ অংশগ্রহণ করেন।

তারা বলেন, ‘সামাজিক যোগাযোগ-মাধ্যমসহ অনলাইন নিউজ-পোর্টালগুলোতে দেশ-বিদেশ থেকে যে ধরনের অপপ্রচার চালানো হয়, তা নিয়মিত নজরদারি করে গুজবকারীদের আইনের আওতায় আনতে হবে। যারা এ সমস্ত গুজবে লাইক, কমেন্ট ও শেয়ার করে অপপ্রচারকে উসকে দেয়, তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিতে হবে।

‘একই সাথে উন্নয়ন সংবাদ-প্রচারে সঠিক তথ্যের অবাধপ্রবাহ নিশ্চিত করার ওপর তারা গুরুত্বারোপ করেন।’

খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ এবং খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ প্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।

খবর পিআইডির

Share This Post

আরও পড়ুন