শিরোনাম
মারা গেলেন বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধকালীন দশ উপজেলায় এক হাজার মেট্রিক টন চাল বরাদ্ধ মানসিক স্বাস্থ্য সুরক্ষায় ‌‌‌‌‌এক্সপ্রেসিভ সাইকোথেরাপি: বিদ্যায়তনিক পাঠ ও গণ প্রয়োগ কবিতা: আছি সেই সুদিনের অপেক্ষাতে । শ্রাবন্তী বড়ুয়া করোনার চিকিৎসায় পাহাড়তলীতে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল স্থাপন মাছ আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ রমজানে রোগবালাই ও স্বাস্থ্য সুরক্ষায় করণীয় হাইকোর্টের আদেশ অমান্য করে উড়িরচরে সীমানা পিলার স্থাপনের প্রতিবাদ সন্দ্বীপবাসীর মাউন্টেন ভ্যালির আইভেক্টোসল ও আইভোমেকের প্রথম ধাপের ট্রায়াল শুরু এল রহমতের মাস মাহে রমজান
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৫২ পূর্বাহ্ন

গবেষণা পত্র আহ্বান আরঅ্যান্ডজি গ্রুপের

পরম বাংলাদেশ ডেস্ক / ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১

আরঅ্যান্ডজি গ্রুপ কানাডার বায়োটেক সংস্থা ‘মাউনটেইন ভ্যালী এমডি’র বাংলাদেশের স্থানীয় অংশীদার।

আরএন্ডজি গ্রুপ নিম্ন লিখিত গবেষণা প্রস্তাবগুলোর জন্য আমন্ত্রণ জানাচ্ছে।

‘বাংলাদেশের গবাদি পশু, গরু ও ছাগলের নেমাটোড নিয়ন্ত্রণে আইভেক্টোসোল ১% এর কার্যকারিতা এবং প্রভাব নির্ধারণ”

‘ব্রয়লার মুরগির রক্ত, পেশী এবং লিভারের প্রতি Ivectosol 1% এর মূল্যায়ন।’

এ গবেষণা মাউনটেইন ভ্যালী/এমভিএমডি’র ইনজেক্টেবল সলিউবিলাইজড আইভারমেটিন প্রযুক্তি Ivectosol 1% এর কার্যকারিতা নির্ধারণে সহায়তা করবে ।

এটি গবাদি পশুর উপর পরজীবী সংক্রমণের চিকিৎসার জন্য ব্যবহৃত হবে।

এ ক্ষেত্রে আরএন্ডজি গ্রুপ তাদের স্থানীয় অংশীদার হয়ে Ivectosol 1% এর কার্যকারিতা সন্ধানের জন্য একটি গবেষণা প্রস্তাবকে আমন্ত্রণ জানাচ্ছে।

আমরা আরও আশা করি, গবেষণাটি
অংশগ্রহণকারীদের তত্ত্ব প্রদান করতে সহায়তা করবে, যা শেষ পর্যন্ত আমাদের পশুপালন খাতে পরজীবী সমস্যাটি সম্পূর্ণরূপে নির্মূলে সহায়তা করবে।

গবেষণা পত্র জমা দেওয়ার প্রক্রিয়া এবং সময় সীমা-অ্যাপ্লিকেশন অবশ্যই পিডিএফ ফরম্যাটে ed.rnggroup@gmail.com ই-মেইলে জমা দিতে হবে।

সম্পূর্ণ আবেদনপত্র জমা দেওয়ার তিন দিনের মধ্যে ফিরতি ইমেলের মাধ্যমে প্রাপ্তি স্বীকার জানানো হবে। আবেদনের হার্ড কপি জমা দেওয়ার দরকার নেই। আবেদন জমা দেওয়ার সময় সীমা আগামী ৩০ মার্চ।

গবেষণা পত্র গ্রহণের পর তা পর্যালোচনা এবং অগ্রগতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে আরএন্ডজি গ্রুপের ‘গবেষণা উপদেষ্টা কমিটি’ (আরএসি) দ্বারা।

বিস্তারিত তথ্যের জন্য আরঅ্যান্ডজি গ্রুপের গবেষণা ও উন্নয়ন বিভাগে +8801745349998 এ নাম্বারে যোগাযোগ করা যাবে।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ