সোমবার, ২৩ মে ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

খেলোয়াড়রা বিভিন্নভাবে রেফারিকে চাপে রেখে নিজেদের উদ্দেশ্য সফল করতে চান

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ২৬২ Time View

চট্টগ্রাম: রেফারি হিসেবে নিজেকে তৈরি করা গুরুত্বপূর্ণ একটা ব্যাপার উল্লেখ করে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটির সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘ফুটবল খেলা পরিচালনার মূল দায়িত্ব একজন রেফারির। খেলার মাঠে খেলোয়াড়রা বিভিন্নভাবে রেফারিকে চাপে রেখে নিজেদের উদ্দেশ্য সফল করতে চান। কিন্তু রেফারিকে তার সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে খেলা পরিচালনা করতে হয়। তার বাঁশির উপর একটি দলের জয় পরাজয় অনেকটা নির্ভর করে। সুতরাং একজন রেফারিকে তার বাঁশির মূল্য বুঝতে হবে। তার বাঁশিই তাকে নিয়ে যাবে তার কাঙ্খিত লক্ষ্যে।’

রোববার (৩ জানুয়ারি) সন্ধ্যা সাতটায় সিজেকেএসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত নতুন রেফারিজ প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ এসোশিয়েশন এ প্রশিক্ষণ কোর্স এবং অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী ১২০ জন রেফারিকে সনদপত্র প্রদান করা হয়।

চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সহসভাপতি দেবাশীষ বড়ুয়া দেবুর সভাপতিত্ব ও হেলাল উদ্দিন টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে সিজেকেএস সহসভাপতি লায়ন দিদারুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম আমিন, রূপালী আইস অ্যান্ড কোল্ড স্টোরেজ চেয়ারম্যান মো. নুরুজ্জামান, চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল হান্নান মিরন, সহসভাপতি মঞ্জুরুল ইসলাম, প্রশিক্ষক তৈয়ব হাসান শামসুজ্জামান, নজরুল কবির দীপু প্রমুখ বক্তব্য রাখেন।

প্রেস নিউজ

Share This Post

আরও পড়ুন