ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুবিতে ছাত্র ও শিক্ষকদের বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

পরম বাংলাদেশ ডেস্ক
জানুয়ারি ২৬, ২০২১ ২:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) তিনজন শিক্ষককে অপসারণ ও দুইজন শিক্ষার্থীকে বহিষ্কারের স্বৈরাচারি সিদ্ধান্তের প্রতিবাদে চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে সোমবার (২৫ জানুয়ারি) বিকালে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখা।

সংগঠনের সাধারণ সম্পাদক ঋজু লক্ষ্মী অবরোধের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সভাপতি রায়হান উদ্দিন ও সাংগাঠনিক সম্পাদক মিরাজ ইদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের পাঁচদফা দাবিতে যেই আন্দোলন, তাতে একাত্মতা পোষণ করায় তিনজন শিক্ষকের বিরুদ্ধে উস্কানির অভিযোগ এনে সব মতকে উপেক্ষা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক চাকরিচ্যুত করার যেই সিদ্ধান্ত, তা অযৌক্তিক, অগণতান্ত্রিক এবং এতে প্রশাসনের স্বৈরাচারি মনোভাবের নগ্ন প্রকাশ লক্ষ্য করা যায়।
যেখানে বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চা ও নতুন জ্ঞান সৃষ্টির কেন্দ্র হওয়ার কথা, সেখানে এ রকম স্বেচ্ছাচারী মনোভাব ও সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের উপর সবচেয়ে বড় আঘাত। এক দিকে যেখানে করোনা দূর্যোগকালীন সারাদেশের মানুষের মত শিক্ষার্থীরাও চরম সংকট ও দুশ্চিন্তায় তাদের দিন পার করছে, সেই সময় শিক্ষার্থীদের এসব যৌক্তিক দাবি না মেনে নিয়ে তাদেরকে বহিষ্কার করার স্বৈরাচারি আচরণ তাদেরকে আরো বেশী সংকটের ভেতরে ফেলে দিয়েছে।’

বক্তারা প্রশাসনের এ ধরনের স্বেচ্ছাচারি আচরণের তীব্র নিন্দা জানান।

সমাবেশে বক্তারা দ্রুত ছাত্র ও শিক্ষকদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে, শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশ রক্ষার দাবি জানান।

প্রেস নিউজ

Facebook Comments Box