ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ক্ষমা না চাইলে বিশ্ব মুসলীম দেশসহ শান্তিকামী রাষ্ট্রসমূহ ফ্রান্সের পণ্য বর্জন করবে

admin
নভেম্বর ৬, ২০২০ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদের (স:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ, অবিলম্বে কার্টুন প্রদর্শন বন্ধ, বিশ্ব মুসলমানদের নিকট নি:শর্ত ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে এ ধরনের ধৃষ্টতা প্রদর্শন না করার অঙ্গীকার করার দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইত্তেহাদুল উলামা চট্টগ্রাম।

শুক্রবার (৬ নভেম্বর) বাদ জুমা চট্টগ্রাম নগরীর ঈদগাঁহ কাঁচা রাস্তার মাথায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ওলামারা বলেছেন, ‘সরকারের ছত্র ছায়ায় মহানবী হযরত মুহাম্মদের (স:) ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের কোটি কোটি মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত হেনেছে ফ্র্যান্স। আল্লাহর নবীর অমর্যাদা ও অবমাননা বিশ্বের মুসলমানরা বরদাশত করবে না। ফ্রান্সের প্রেসিডেন্টের উসকানিমূলক ইসলাম বিদ্বেষী বক্তব্য গোটা বিশ্বে মুসলমানদের হৃদয়ে আঘাত লেগেছে। এ ব্যঙ্গচিত্র প্রদর্শন ম্যাক্র্যোর সন্ত্রাসী চরিত্রের বহি:প্রকাশ।’

সমাবেশে বক্তারা অবিলম্বে মুহাম্মদের (স:) ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ, বিশ্ব মুসলমানদের নিকট ফ্রান্সে সরকারের ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে এ ধরনের ধৃষ্টতা প্রদর্শন না করার অঙ্গীকারের দাবি জানান।

অন্যথায়, বিশ্ব মুসলীম দেশসহ শান্তিকামী রাষ্ট্রসমূহ ফ্রান্সের পণ্য বর্জন করবে।

সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা ফরিদুল আলম।

বক্তব্য রাখেন মাওলানা ইব্রাহিম মীর, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা শাহেদুর রহমান, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুল হামিদ, মাওলানা আমানত উল্লাহ, হাফেজ ওমর ফারুক, মাওলানা জামাল উদ্দীন প্রমুখ।

বিক্ষোভ মিছিল ঈদগাঁ কাচা রাস্তার মাথা হয়ে মনসুরাবাদ ও দেওয়ানহাট হয়ে আবারও ঈদগাঁ গিয়ে শেষ হয়।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box