ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ক্রিয়েটিভ মিডিয়া ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিলের যাত্রা শুরু

পরম বাংলাদেশ
মার্চ ১০, ২০২১ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: সৃজনশীল দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ এবং বিকাশের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্ত জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) ‘ক্রিয়েটিভ মিডিয়া ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিল’ (সিএমআইএসসি) শীর্ষক এক মনোনীত কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেছে।

সিএমআইএসসির মূল লক্ষ্য সাংবাদিকতা (সব মিডিয়া), সঙ্গীত শিল্প , পারফর্মিং আর্টস (অভিনয়, নৃত্য, আবৃত্তি ইত্যাদি), চলচ্চিত্র ও টিভি শিল্প (বিনোদন), থিয়েটার, গ্রাফিকস ডিজাইন এবং অ্যানিমেশন, কনটেম্পোরারি আর্ট, সাহিত্য ও কবিতা এবং বিজ্ঞাপনের বিভিন্ন ক্ষেত্রে সৃজনশীল দক্ষতা বৃদ্ধি, মেধাবীদের তৈরি এবং কর্মসংস্থান সৃষ্টি করা।

উদ্বোধনী অনুষ্ঠানটি বুধবার (১০ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনের মাল্টি-পারপাস হলে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন প্রধান মন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএসডিএর নির্বাহী চেয়ারম্যান (সচিব) দুলাল কৃষ্ণ সাহা।

চতুর্থ শিল্প বিপ্লবের মূল চ্যালেঞ্জগুলো চিহ্নিত করতে এবং শক্তিশালী মিডিয়ার মাধ্যমে এর দৃঢ় মোকাবেলায় এই ইন্ডাস্ট্রিকে সহায়তা করতে সিএমআইএসসি তার এজেন্ডাসমূহ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) সাথে সামঞ্জস্য করে তৈরি করেছে। এ কাউন্সিলের মাধ্যমে তরুণদের সৃজনশীলতার বিকাশ ঘটবে এবং ভিশন ২০৪১ অর্জনের লক্ষ্যে দেশের এগিয়ে যাওয়ার গতি ত্বরান্বিত হবে।

কাউন্সিলটিতে ১৪ জন স্বনামধন্য শিল্প ব্যক্তিত্ব সমন্বিত একটি পরিচালক প্যানেল রয়েছে। এদের মাঝে রয়েছেন শমী কায়সার (চেয়ারম্যান); সৈয়দ আপন আহসান (ভাইস চেয়ারম্যান); সাব্বির রহমান তানিম (সাধারণ সম্পাদক) এবং এএসএম রফিক উল্লাহ (কোষাধ্যক্ষ)।

প্রেস বার্তা

Facebook Comments Box