ঢাকাসোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউটের জন্য ভূমি মন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান ঘোষণা

পরম বাংলাদেশ ডেস্ক
ফেব্রুয়ারি ৪, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের একটি প্রকল্প ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউট। চট্টগ্রামের স্থানীয় দানশীল ব্যাক্তিদের দানে গড়া এ প্রতিষ্ঠান। মা ও শিশু হাসপাতালের চত্বরে হাসপাতাল কর্তৃপক্ষ ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউট নির্মাণের জন্য প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এ সময় তিনি ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউটের নির্মাণ কাজের জন্য পাঁচ কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণা করেন।

দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক ও ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এমএ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সাংসত সাবিহা মুসা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আলতাফ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘আজ ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবসে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের চত্বরে ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট নির্মাণের সিদ্ধান্ত নেওয়ায় এ হাসপাতাল ইতিহাস হয়ে থাকবে। করোনাকালীন মা ও শিশু হাসপাতালের অবদান অবিশ্বরণীয়। অন্য হাসপাতালের ডাক্তার চাকরি ছেড়ে দিয়েছেন । অপর দিকে, মা ও শিশু হাসপাতালের করোনা মোকাবেলায় অগ্রণী ভূমিকা রাখছে।’

এ হাসপাতালের জন্য তিনি প্রধানমন্ত্রীর তহবিল থেকেও অর্থিক অনুদান দিবেন বলে আশ্বাস দেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের দাতা সদস্য এসএম আবু তৈয়ব ১০ লাখ টাকা, চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক ও ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এমএ মালেক পরিবার এক কোটি টাকা, এনআরবি গ্লোবাল ব্যাংকের পক্ষ থেকে দুই লাখ টাকা অনুদান দেওয়া হয়।

খবর পিআইডির

Facebook Comments Box