সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন

কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস’ পেল তিন মেধাবী, ছয় দিনব্যাপী প্রদর্শনী শুরু

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ২০৯ Time View

চট্টগ্রাম: চট্টগ্রামের ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম ও ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) যৌথ উদ্যোগে অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্ট শিরোনামে দ্বিতীয় বারের মতো তরুণ স্থপতিদের থিসিস প্রকল্পের উপর প্রতিযোগিতার আয়োজন করেছে।

এ উপলক্ষে রোববার (২০ ডিসেম্বর) অনলাইনে প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং প্রদর্শনীর আয়োজন করা হয়। ২০ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ছয় দিনব্যাপী অনলাইনে ভার্চুয়াল গ্যালারির মাধ্যমে এ প্রদর্শনী চলবে।

মূলত নবীন স্থপতিদের উৎসাহ দিতে ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস : বেস্ট আন্ডারগ্র্যাজুয়েট থিসিস’ শিরোনামে এই অ্যাওয়ার্ড চালু করে উদ্যোক্তারা।

প্রদর্শনীর উদ্বোধন করেন আইএবির সভাপতি স্থপতি জালাল আহমেদ ও কেএসআরএমের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুর রহমান।

প্রদর্শনীতে আইএবির অন্তর্ভুক্ত দেশের অন্যতম ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের স্থপতি বিভাগের শেষ বর্ষের ছাত্রদের সেরা তিনটি করে মোট ৩০টি প্রকল্প প্রদর্শন করা হচ্ছে।

প্রজেক্ট নির্বাচনে জুরি বোর্ডে ছিলেন স্থপতি হারুন-অর-রশিদ, স্থপতি জালাল আহমেদ, ড. নাসরিন হোসাইন, স্থপতি আশিক ভাস্কর মান্নান, স্থপতি রাশেদ হাসান চৌধুরী।

জুরি বোর্ড ৩০ প্রকল্প থেকে তিনটি প্রকল্পকে সেরা এবং দুটি প্রকল্পকে বিশেষভাবে প্রশংসিত হিসেবে নাম ঘোষণা করে। প্রতিযোগিদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে হুমায়রা আনান (বুয়েট), সৈয়দ আফেজ উল মাহমুদ (ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক) ও নাজমুজ সাকিব (বুয়েট) এবং বিশেষভাবে প্রশংসিত হয়েছেন দেবাশীষ রায় (বুয়েট) ও উম্মে তাহমিনা হক (ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক)।

সেরা তিন বিজয়ীর মধ্যে প্রথম বিজয়ীকে এক লাখ টাকার চেক, দ্বিতীয় বিজয়ী ৭৫ হাজার টাকার চেক, তৃতীয় বিজয়ীকে ৫০ হাজার টাকার চেক দেওয়া হবে।

এছাড়াও দেওয়া হবে বিজয়ী এবং বিশেষভাবে প্রশংসিত দুই অংশগ্রহণকারীকে প্রশংসাপত্র ও সম্মাননা ক্রেস্ট।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন