মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

কালুরঘাটের প্যানমার্ক এ্যাপারেলে বিজিএমইএর বিশেষ পরিদর্শন টিম

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ১৮৯ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির কালুরঘাট শিল্প এলাকার প্যানমার্ক এ্যাপারেল (প্রা.) লিমিটেড পরিদর্শন করেছে বিজিএমইএর বিশেষ পরিদর্শন টিম।

করোনার দ্বিতীয় ওয়েব প্রতিরোধে পেশাগত সুরক্ষা ও স্বাস্থ্য বিষয়ক নির্দেশিকা অনুসারে শ্রমিকদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সোমবার (২১ ডিসেম্বর) প্রতিষ্ঠানটিতে বিজিএমইএর টিম এ পরিদর্শন কার্যক্রম চালায়।

প্রতিষ্ঠানটির শ্রমিকদের সাথে মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন বিজিএমইএর পরিচালক খন্দকার বেলায়েত হোসেন এবং প্রাক্তন পরিচালক ও কমপ্লায়েন্স বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ প্রতিষ্ঠানের উর্দ্ধতন ও বিজিএমইএর কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তারা চলমান করোনা সংক্রমণ প্রতিরোধে পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারীদের যথাযথ স্বাস্থ্য বিধি পালনপূর্বক কারখানায় উৎপাদন কার্যক্রম পরিচালনা করে জাতীয় রপ্তানীর ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

করোনা সংক্রমণের প্রথম থেকেই সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে বিজিএমইএর গার্মেন্টস কারখানা স্বাস্থ্য বিধি প্রতিপালন করে আসছে।

গত এপ্রিল থেকে চট্টগ্রামের পোশাক শিল্প প্রতিষ্ঠানসমূহে বিজিএমইএর টিম কর্তৃক পরিদর্শন কার্যক্রম শুরু হয়েছে।

পরে বর্তমানে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় শ্রমিকদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে গত ২৫ নভেম্বর হতে চট্টগ্রামের পোশাক শিল্প কারখানাগুলোতে তৃতীয় পর্যায়ে বিজিএমইএর মনিটরিং টিম কারখানা পরিদর্শন কার্যক্রমের শুরু করে।

তৃতীয় পর্যায়ে বিজিএমইএর পরিদর্শন টিম এ পর্যন্ত ২০০টি পোশাক শিল্প কারখানা পরিদর্শন করেছে।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন