বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

কর্ণফুলী ইপিজেডের এমএএস ইন্টিমেটের ২০২ জন শ্রমিক পেলেন ‘গোল্ড কয়েন’

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৩১১ Time View

চট্টগ্রাম: কর্ণফুলী ইপিজেডে শ্রীলংকান পোশাক কোম্পানি মেসার্স এমএএস ইন্টিমেট বাংলাদেশ (প্রাইভেট) লিমিটেডের ২০২ জন শ্রমিক তাদের পেশাগত যোগ্যতার জন্য ‘গোল্ড কয়েন’ লাভ করেছেন। এই স্বীকৃতির মাধ্যমে এমএএস ইন্টিমেট এবং তাদের শ্রমিকদের মধ্যকার সুসম্পর্ক প্রতিফলিত হয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

এ ধরনের কাজের মাধ্যমে মালিক ও শ্রমিকদের মধ্যে পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ নজরুল ইসলাম গত ২০ জানুয়ারি ‘গোল্ড কয়েন ২০২০’ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোম্পানির শ্রমিকদের মধ্যে গোল্ড কয়েন বিতরণ করেন।

এ সময় কর্ণফুলী ইপিজেডের মহাব্যবস্থাপক মোহাম্মদ এনামুল হক, এমএএস ইন্টিমেট বাংলাদেশের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ সাফিক তাহা, হেড অব হিউম্যান রিসোর্স অরুণা উইজেরাতো, হেড অব ম্যানুফ্র্যাকচারিং থিওয়াংকা রড্রিগো, হেড অব ফিন্যান্স রাজিদদ্রে হিমাতাথ্রি উপস্থিত ছিলেন।

পুরস্কার প্রাপ্ত শ্রমিকদের অভিনন্দন জানিয়ে মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, ‘বেপজা শ্রমিক-ব্যবস্থাপনা-মালিক ঐকতানে বিশ্বাস করে এবং সর্বদা শ্রমিকদের অধিকার, কল্যাণ ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে একটি নিরাপদ কর্মপরিবেশ বজায় রাখার চেষ্টা করে।’

তিনি আরো বলেন, ‘এটি একটি অনুপ্রেরণামূলক উদ্যোগ, যা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’

বেপজার নির্বাহী চেয়ারম্যান এ ধরনের পদক্ষেপ নেওয়ার জন্য এমএএস ইন্টিমেট বাংলাদেশের প্রশংসা করেন, যা অন্যান্য শ্রমিকদের অনুপ্রাণিত করবে এবং তাদের কাজে আরো বেশি মনোযোগী হওয়ার জন্য উৎসাহিত করবে।

উল্লেখ্য, এমএএস ইন্টিমেট প্রতি বছর প্রতিষ্ঠানের পাঁচ বছর ও দশ বছর পূর্ণ শ্রমিকদের গোল্ড কয়েন প্রদানের মধ্য দিয়ে তাদের দীর্ঘ দিনের পরিশ্রম ও নিষ্ঠাকে সম্মানজনক স্বীকৃতি দেয়। এরই ধারাবাহিকতায় ২০২০ সালে পাঁচ বছর পূর্তির জন্যে ১৮৪ জনকে চার গ্রাম ওজনের এবং ১০ বছর পূর্তির জন্যে ১৮ জনকে আট গ্রাম ওজনের গোল্ড কয়েন প্রদান করা হয়।

Share This Post

আরও পড়ুন