শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

করোনা প্রতিরোধে রাষ্ট্রীয় কার্যকর উদ্যোগ দেখে না সিপিবি

পরম বাংলাদেশ ডেস্ক / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: ‘বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। ইতিমধ্যে দেশের প্রতিটি গ্রামে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। শ্রমজীবী মানুষের অর্থনৈতিক সংকটও ভয়াবহ আকার ধারন করেছে। কিন্তু করোনা প্রতিরোধে রাষ্ট্রীয় কোন কার্যকর উদ্যোগ আমরা দেখি না। সরকারের পক্ষ থেকে হার্ড ইমিউনিটির প্রচার করা হচ্ছে। ব্যক্তিগতভাবে করোনা প্রতিরোধ করা মানুষের পক্ষে সম্ভব নয়, সরকার ও রাষ্ট্রের উদ্যোগেই প্রতিরোধ করা সম্ভব।’

সিপিবি চট্টগ্রামের কোতোয়ালি থানা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত পথ সভায় বক্তারা এ সব কথা বলেন।

সারাদেশে করোনা ভাইরাস মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি এবং সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২০ নভেম্বর) সকালে নগরীর গোলাম রসুল মার্কেট থেকে শুরু করে নিউমার্কেট হয়ে সিনেমা প্যালেস পর্যন্ত পথে পথে মিছিল, মাস্ক বিতরণ, প্রচারপত্র বিলি ও বিভিন্ন মোড়ে চারটি পথসভা করে তারা।

পথ সভায় নেতৃবৃন্দ বিনামূল্যে ও সুলভে করোনা সুরক্ষা সামগ্রী সরবরাহ, জেলা উপজেলায় বিনামূল্যে করোনা পরীক্ষা এবং সময়মত রিপোর্ট দেওয়া, করোনা রোগীদের জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করাসহ কর্মহীন জনগোষ্ঠীর জন্য সরকারের পক্ষ থেকে খাদ্য ও নগদ টাকা দেওয়ার আহ্বান জানান।

এছাড়াও চোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, কমিউনিটি ক্লিনিকসহ সকল চিকিৎসা কেন্দ্র, হাসপাতাল সচল করা, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পরিচ্ছন্নতা কর্মীদের সুরক্ষার ব্যবস্থা করা, বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে বাড়তি টাকা নেয়া বন্ধ করা, সব বেসরকারী ল্যাব ও হাসপাতালকে সরকারী নীতিমালার আওতায় আনাসহ স্বাস্থ্য সেবাূ জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করারও দাবি তোলেন তারা।

সিপিবি কোতোয়ালী থানার সভাপতি কমরেড প্রদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, সিপিবি জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য উত্তম চৌধুরী, নুরুচ্ছাফা ভূঁইয়া, অমৃত বড়ুয়া, সদস্য সিতারা শামিম, অমিতাভ সেন, দেবাশীষ সেন, শ্যামল লোধ, জাবেদ চৌধুরী ও রাশিদুল সামির প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ