বুধবার, ০৬ জুলাই ২০২২, ০২:০৩ অপরাহ্ন

করোনা পরিস্থিতির ফের অবনতিতে উদ্বিগ্ন চট্টগ্রাম সিটির মেয়র

পরম বাংলাদেশ
  • প্রকাশ : বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ৭৮ Time View
মো. রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম: করোনা পরিস্থিতির ফের অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (মেয়র) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২৩ মার্চ) সকালে তিনি চট্টগ্রাম নগরীর বিবিরহাট ও চকবাজার এলাকা পরিদর্শনে গিয়ে এ উদ্বেগ প্রকাশ করেন।

এ সময় তিনি পথচারী ও দোকানদারদের মাঝে মাস্ক বিতরণ করেন।

মেয়র আরো বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে আমাদেরকে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরন করতে হবে। দুর্যোগে দুর্দিনে আমি সব সময় নগরবাসীর পাশে ছিলাম, আছি এবং আজীবন থাকব।’

এ সময় তিনি জনদুর্ভোগ নিয়ে সর্ব শ্রেণির মানুষের সাথে সরাসরি কথা বলেন। যারা জনগণের ব্যাবহার্য ফুটপাত কিংবা কর্পোরেশনের জায়গা দখল করে দোকান পাট বসিয়েছেন, অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন তাদেরকে অবিলম্বে এসব জায়গা ছেড়ে দিতে তিনি নির্দেশ দিয়েছেন।

রেজাউল করিম বলেন, ‘মানুষ নিরাপদে হাঁটার জন্য রাস্তার পাশে ফুটপাত রাখা হয়েছে। মুষ্টিমেয় মানুষের দখলদারিত্বের কারণে জনসাধারণকে দুর্ঘটনা ও প্রাণহানির ঝুঁকি নিয়ে ফুটপাট ছেড়ে মূল সড়কে উপর হাঁটতে হবে তা হয় না।’

এছাড়াও পথচারী পারাপারের জন্য প্রত্যেকটি গুরুত্বপূর্ণ এলাকায় সিটি কর্পোরেশন ফুট ওভার ব্রীজ নির্মান করবে বলেও জানান তিনি।

এলাকাবাসীকে সাথে নিয়ে তিনি নালা নর্দমার পরিস্থিতি পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন এ সময়।

তিনি বলেন, ‘বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে অচিরেই সিটি কর্পোরেশন কার্যকর প্রকল্প হাতে নেবে। প্রকল্প প্রনয়নে দেশী বিদেশী নানা সংস্থা ও পরামর্শকদের সাথে এ ব্যাপারে কথাবার্তা চলছে।’

তিনি নগরবাসীকে খাল, নালা, নর্দমা ও যত্রতত্র আবর্জনা ছুড়ে না ফেলার অনুরোধ জানান। ডাস্টবিনের আবর্জনা অপসারণ, রাস্তা ঘাটের পরিচ্ছন্নতা কাজে ও নালা নর্দমা পরিস্কারের কাজে কোন প্রকার গাফিলতি বা অনিয়ম নজরে এলে সরাসরি ফোন করে বা কর্পোরেশনের অভিযোগ বাক্সে জানাতে জনগনকে আহ্বান জানান তিনি।

চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দীন, বিপ্লব দাশ, এস্টেট অফিসার মো. কামরুল ইসলাম চৌধুরী এ সময় তার সাথে উপস্থিত ছিলেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন