শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত রোগীদের জন্য তিন হাসপাতালে ভেন্টিলেটর দিল সিঙ্গার ও আর্চেলিক

পরম বাংলাদেশ ডেস্ক / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

ঢাকা: করোনা আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের জীবন রক্ষার্থে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং আর্চেলিক তুরস্ক যৌথ উদ্যোগে দেশের তিনটি হাসপাতালে মেডিকেল ভেন্টিলেটর দিয়েছে।

‘সিঙ্গার ফর সোসাইটি’ প্রোগ্রামের আওতায় ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল, ঢাকা কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং বগুড়ার টিএমএসএস রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে এ ভেন্টিলেটরগুলো দেওয়া হয়।

আর্চেলিক ইউরোপের পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান। এটি দেশের ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের প্রধান শেয়ারহোল্ডার।

ঢাকাস্থ তুরস্ক দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন এনিস ফারুক এরদেমের উপস্থিতিতে সিঙ্গার বাংলাদেশের প্রধান নির্বাহী এমএইচএম ফাইরোজ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এবং হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের গভর্নিং বডি মেম্বার হাফিজ আহমেদ মজুমদার, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের জন্য পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ডাক্তার মো. এমদাদুল হক এবং বগুড়ার রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের জন্য টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডাক্তার মো. মতিউর রহমানকে মোট ছয়টি মেডিকেল ভেন্টিলেটর হস্তান্তর করেন। সব প্রকার স্বাস্থ্যবিধি অনুসরণ করে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করা হয়।

ভেন্টিলেটর হস্তান্তর অনুষ্ঠানে সিঙ্গার বাংলাদেশের প্রধান নির্বাহী এমএইচএম ফাইরোজ বলেন, ‘ব্যবসায়-বাণিজ্যের এ প্রতিকূল সময় সত্বেও একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে সিঙ্গার ও আর্চেলিক বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও একই কাজ করে যাবে।’

তুরস্ক দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন এনিস ফারুক এরদেম বলেন, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধে দেড়শর বেশি দেশ ও ১২টির বেশি আন্তর্জাতিক সংস্থাকে সহায়তা করেছে তুরস্ক।’

এ একই প্রোগ্রামের আওতায় বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের স্বাস্থ্য সুরক্ষায় দেশের বিভিন্ন হাসপাতালে রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন ও মাইক্রোওয়েভ ওভেন প্রদান করে সিঙ্গার। এছাড়া দেশের দক্ষিণাঞ্চলে সাইক্লোন আম্ফান আক্রান্ত মানুষের সহায়তায় খাদ্যসামগ্রী বিতরণ করেছিল সিঙ্গার।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ