ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে বেশ বেগ পেতে হচ্ছে

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ২৫, ২০২১ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: বিজিএমইএ এর প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম বলেছেন, ‘গার্মেন্টস্ শিল্প শিল্প টিকবে কিনা অনেকই সন্দিহান ছিলেন, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দুরদর্শী সিদ্ধান্তে এ শিল্প ক্রান্তিকাল অতিক্রম করতে পেরেছে। যদিও করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে বেশ বেগ পেতে হচ্ছে; তবুও এ দেশের অবহেলিত নারী সমাজের ক্ষমতায়ন ও অর্থনীতির প্রাণ শক্তি এই শিল্পকে সচল রাখতে সংশ্লিষ্ট সকল মহলের অব্যাহত সহযোগিতা প্রয়োজন।

পোশাক শিল্পের সার্বিক নিরাপত্তার বিষয়ে চট্টগ্রাম ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সাথে মত বিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে বিজিএমইএ এর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ চট্টগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান বলেন, ‘গার্মেন্টস সেক্টরে শ্রমিক অসন্তেুাষ নিরসনসহ শিল্পাঞ্চলে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যেই শিল্প পুলিশ গঠিত হয়েছে।’

তিনি শিল্পাঞ্চলের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক মনিটরিং এবং সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে শিল্প পুলিশের তৎপরতা অব্যাহত রাখা এবং গার্মেন্টস শিল্পের নিরাপত্তা রক্ষায় শিল্প পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, ‘এ শিল্পের ভাবমুর্তির সাথে দেশের ভাবমুর্তি জড়িত। তাই প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ বাস্তবায়নে শিল্প পুলিশ ব্যবসায়ীদের সাথে একযোগে কাজ করবে।’

সভায় অন্যদের মধ্যে বিজিএমইএ এর সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, পরিচালক মোহাম্মদ আতিক, প্রাক্তন পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা বং সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন বক্তব্য দেন।

সভায় বিজিএমইএ এর পরিচালক খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী এবং শিল্প পুলিশ চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম সেলিম উপস্থিত ছিলে।

প্রেস বার্তা

Facebook Comments Box